প্রাথমিক ক্রীড়া প্রতিযোগিতাতেও ক্ষুদে খেলোয়াড়দের হাত ধরে ছড়িয়ে পড়ল বন্যপ্রান সংরক্ষন থেকে শুরু করে মাদকবিরোধী অভিযানের থিম


সোমবার,১০/১২/২০১৮
242

বাংলা এক্সপ্রেস---

পশ্চিম মেদিনীপুর: প্রাথমিক ক্রীড়া প্রতিযোগিতাতেও ক্ষুদে খেলোয়াড়দের হাত ধরে ছড়িয়ে পড়ল বন্যপ্রান সংরক্ষন থেকে শুরু করে মাদকবিরোধী অভিযানের থিম। শুধু তাই নয়, তার সঙ্গে সঙ্গে প্রচার চলল মিশন নির্মল বাংলার প্রচারও। সবুজের প্রতি এখন থেকেই সচেতন করতে প্রতিটি ক্ষুদে প্রতিযোগীকেই এবার দেওয়া হল একটি করে বিভিন্ন ধরনের গাছের চারা।
অভিনব এই উদ্যোগ সোমবার দেখা গেল পশ্চিম মেদিনীপুর জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদ আয়োজিত ক্রীড়া প্রতিযোগিতায়। তিনদিনব্যাপী এই প্রতিযোগিতার এদিনই ছিল শেষদিন।

গত শনিবার এই প্রতিযোগিতার উদ্বোধন করেন মন্ত্রী সৌমেন মহাপাত্র। এদিন ছিল পুরষ্কার বিতরনী অনুষ্ঠান। হাজির ছিলেন বিধায়ক দীনেন রায়, প্রদ্যোৎ ঘোষ, শ্রীকান্ত মাহাতো প্রমুখ। জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের চেয়ারম্যান নারায়ন সাঁতরা জানিয়েছেন, বন্যপ্রানীর মধ্যে হাতি পরিবেশের অন্যতম গুরুত্বপূর্ণ অঙ্গ। বন্যপ্রান জঙ্গলমহলের মূল্যবান। হাতি নিয়ে জঙ্গলমহল এলাকায় নানারকম সমস্যা প্রায়শঃ দেখতে পাওয়া যায়। সেসবই এদিন উঠে এসেছে ক্ষুদে প্রতিযোগীদের হাতে হাতে থাকা প্লাকার্ডে। সেইসঙ্গে সুস্থ সমাজ উপহার দিতে মাদক মুক্তির অঙ্গীকার করতেও সকলকে আহ্বান জানানো হয়েছে। প্রাথমিক ক্রীড়া প্রতিযোগিতায় এবার ২৮ টি ইভেন্টে ৬৪৪ জন প্রতিনিধি অংশগ্রহন করে। সফল প্রতিযোগীদের এরপর রাজ্যস্তরের প্রতিযোগিতায় পাঠানো হবে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট