বাংলা সঙ্গীত মেলার উদ্বোধনে চাঁদের হাট


শনিবার,১৫/১২/২০১৮
619

বাংলা এক্সপ্রেস---

কলকাতা: বাংলা সঙ্গীত জগতের জীবন্ত কিংবদন্তি সন্ধ্যা মুখোপাধ্যায় তখন মঞ্চে। তাঁকে ঘিরে বর্তমান সময়ের নামজাদা শিল্পীরা। রয়েছেন স্বর্ণ যুগের শিল্পীরাও। মুখ্যমন্ত্রীর অনুরোধে গান ধরলেন সন্ধ্যা মুখোপাধ্যায়। সেই কণ্ঠ আজও নবীন। আজও সেই কণ্ঠ দোলা দিয়ে যায় হৃদয়-মন। এই যে চিরায়ত কণ্ঠ। আদি ও অকৃত্রিম। যার বিকল্প হয়না। চাঁদের হাট মঞ্চে।
বাংলা সঙ্গীত মেলার উদ্বোধন হল শুক্রবার।

বাংলা গানের প্রথিতযশা শিল্পীদের উপস্থিতিতে উত্তীর্ণ মুক্ত মঞ্চে এই মেলার উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ১৪ থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত কলকাতার ১০টি মঞ্চে চলবে সঙ্গীত মেলার অনুষ্ঠান। এদিন বিশ্ব বাংলা লোকসংস্কৃতি উৎসবেরও সূচনা করেন মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর বক্তৃতায় বলেন, বহু সঙ্গীত শিল্পী এখন কাজের সুযোগ পেয়েছেন।সরকারি বিজ্ঞাপন করানো হচ্ছে গ্রামবাংলার শিল্পীদের দিয়ে। সঙ্গীত জগতের পরিসর অারও ছড়িয়ে দিতে সঙ্গীত মেলাকে পৌঁছে দেওয়া হবে তৃণমূল স্তরে। আগামী বছর থেকে ব্লকে ব্লকে সঙ্গীত মেলার আয়োজন করা হবে।

বাংলার বেশ কয়েক জন শিল্পীকে সঙ্গীত মহাসম্মান ও সঙ্গীত সম্মান প্রদান করা হয়। রূপঙ্কর, রাঘব, শান, অরিজিৎ সিং, মনোময় ভট্টাচার্য, সৈকত মিত্ররা সঙ্গীত মহাসম্মানে ভূষিত হন। সরস্বতী দেবী, গীতা চৌধুরী, মানব মুখার্জী, গীতা হাঁসদার মত গ্রামীন লোকসঙ্গীত শিল্পীদের সঙ্গীত সম্মানে ভূষিত করা হয়।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট