এটিএম প্রতারণা চক্রের শিকার মেদিনীপুর শহরের শিক্ষক, গ্রেপ্তার এক


শনিবার,১৫/১২/২০১৮
373

বাংলা এক্সপ্রেস---

পশ্চিম মেদিনীপুর : এটিএম প্রতারণা চক্রের শিকার মেদিনীপুর শহরের শিক্ষক ,কৌশলে তার এটিএম এর পিন কোড জেনে বেশ কয়েক দফায় ৫৫ হাজার টাকা তুলে নিয়েছিল দুষ্কৃতীরা। এই ঘটনায় প্রতারণা চক্রের শিকার হয়েছেন মেদিনীপুর শহরের মেদিনীপুর কলেজিয়েট স্কুলের শিক্ষক মদনমোহন কুন্ডু। জানা গিয়েছে গত ১০ ডিসেম্বর বিকেলে তার মোবাইলে একটি ফোন কল আসে। তারপরে ওই ফোনের হ্যাকার দুষ্কৃতী বিভিন্ন রকম কথা বলে মদন বাবুর বিশ্বাস অর্জন করে ফেলেন যে তিনি ব্যাংক থেকে বলছেন। এরপর সরল মনে শিক্ষক মহাশয় মদনমোহন কুন্ডু নিজের এটিএম এর কোড নম্বর বলে দেন।

এই ঘটনার আধঘণ্টার মধ্যেই তিনি মোবাইলে দেখতে পান তার অ্যাকাউন্ট থেকে বেশ কয়েকদফা তে মোটা টাকা তুলে নেওয়া হয়েছে। অন্যদিকে ব্যাংকের নাম করে ফোন আসা সেই মোবাইল নম্বরটিও বন্ধ হয়ে গিয়েছে। এরপরই ভ্রুক্ষেপ ফেরে, দ্রুত তিনি কতোয়ালী থানায় গিয়ে অভিযোগ দায়ের করেন। এরপরই কোতোয়ালি থানার পুলিশ সাইবার সেলের সহযোগিতা নিয়ে তদন্তে নামে। সাইবার সেল জানতে পারে পশ্চিম মেদিনীপুর জেলারই সবং থানার অন্তর্গত সেফাল এলাকার একটি ইউবিআই ব্যাঙ্কের অ্যাকাউন্ট নাম্বারে টাকা ট্রান্সফার করা হয়েছে দুটি অ্যাপ থেকে।

পুলিশ ওই ব্যাংকে যোগাযোগ করে টাকা গুলি আটকাতে বলার আগেই দুষ্কৃতীরা সেই টাকা সরিয়ে নেয় এটিএম এর মাধ্যমে। এরপরেই পুলিশ খোঁজ করে ওই অ্যাকাউন্টের মালিক সুজয় কান্ডার নামে এক যুবককে গ্রেপ্তার করেছে শুক্রবার রাতে। শনিবার তাকে তোলা হয়েছে মেদিনীপুর আদালতে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট