ডার্বি জ্বরে কাঁপছে তিলোত্তমা কলকাতা


রবিবার,১৬/১২/২০১৮
311

বাংলা এক্সপ্রেস---

মরসুমের শুরুতেই আজ আবার মুখোমুখি ইস্টবেঙ্গল বনাম মোহনবাগান। ডার্বি শুরু হওয়ার আগে থেকেই যুবভারতীতে সমর্থকদের উচ্ছাস ছিল চোখে পড়ার মত। তবে এই ডার্বি আলাদা উত্তেজনা নিয়ে এল এই শীতের বিকেলে। মাঠ জুড়ে থাকছে কড়া নিরাপত্তা, সাথে থাকবে বিশাল পুলিশ বাহিনী। কারন মরসুমের এই ডার্বি জুড়ে বহু সমর্থক আসেন এই ম্যাচ দেখতে। মাঠের লড়াইয়ে কে জিতবে বা হারবে, তার উত্তর দেবে সময়। তবে ইস্ট-মোহনের লড়াই নিয়ে বেশ সতর্ক পুলিশ। কোনরকম গন্ডগোলের আঁচ পেলেই ব্যাবস্থা নেবে প্রশাসন।

এই ম্যাচ গুলির জন্য কলকাতার পুলিশের তরফ থেকে বাড়তি নিরাপত্তার বলয় সৃষ্টি করা হয়েছে। পুলিশের তরফ থেকে জানানো হয় হেলমেট, ছাতা এবং ব্যাগ নিয়ে ভিতরে ঢুকতে দেওয়া হবে না দর্শকদের। মদ্যপান করে কেউ খেলা দেখতে এলে তাঁকে আটক করা হবে। সিগারেট, বিড়ি-সহ কোনও মাদক নিয়ে স্টেডিয়ামের ভিতরে প্রবেশ করতে পারবেন না। অনুমান করাই যাচ্ছে এই ডার্বি নিয়ে যথেষ্ট সতর্ক রয়েছে প্রশাসন।

শুধু তাই নয় এই ম্যচ শুরু হওয়ার পূর্বেই আমরা সংবাদ মাধ্যমের ক্যামেরায় লক্ষ্য করেছি যে এই ডার্বির লড়াই শুধু মাঠের মধ্যেই সীমাবদ্ধ থাকবে। মাঠের বাইরে এর কোন আঁচ পড়বে না। এদিন বিকলে ইস্ট বেঙ্গল ও মোহনবাগান সমর্থকদের একে অপরকে জড়িয়ে ধরে আবেগ বহি ঃ প্রকাশের ছবি ধরা পড়েছে। সাথে তাদের স্লোগান উঠেছে গো ব্যাক এ টিকে। অর্থাৎ বোঝাই যাচ্ছেই অন্যসব ডার্বির থেকে এই ডার্বির ছবি সম্পুর্ন আলাদা। বাঙালীর আবেগ ,বাঙ্গালীর ফুটবল মানেই ইস্ট বেঙ্গল বনাম মোহনবাগান। তাই দিনের শেষে ফলাফল যাই হোক না কে একে অপরের প্রতি বন্ধুত্বের ছবি বিশ্বফূটবলকে যে এক নতুন বার্তা দিল তা বলাই যায়।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট