এ রাজ্যে যত বেশি উন্নয়নের কাজ হয়েছে দেশের ২৮ টি রাজ্যে তা কোথাও হয়নি : অভিষেক বন্দ্যোপাধ্যায়


সোমবার,১৭/১২/২০১৮
291

বাংলা এক্সপ্রেস---

পশ্চিম মেদিনীপুর : কেন্দ্রে যে বিজেপি সরকার চলছে সেই বিজেপির দল টার ভবিষ্যৎ বলে  কিছু নেই , কিছুদিনের মধ্যে দলটা উঠে যাবে  বলে মন্তব্য করলেন রাজ্য যুব তৃণমূল সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। সোমবার পশ্চিম মেদিনীপুর জেলার গোয়ালতোড়  স্কুল মাঠে আয়োজিত ব্রিগেড সমাবেশের প্রস্তুতি  সভায় বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন পাঁচ রাজ্যে বিধানসভার ভোটে মানুষ বিজেপিকে প্রত্যাখ্যান করেছে। করুণ পরিস্থিতি হয়েছে বিজেপির। হিন্দু হিন্দু বলে চিৎকার করা বিজেপিকে সেই সমস্ত রাজ্যের হিন্দুরাই ভোট দেয়নি। মধ্য ভারতের তিনটি প্রধান রাজ্যে গদিচ্যুত হয়েছে বিজেপি। সেই বিজেপির  দিলীপ ঘোষরা দিল্লি থেকে নেতা এনে এ রাজ্যে অশান্তি পাকাতে চাইছেন।

কিন্তু  শান্তিপূর্ণ বাংলায় সিপিএমের মতো অশান্তি করতে বিজেপিকে আমরা দেব না। সবাই মিলে রুখে দাঁড়াবো। কিছুতেই এই সাম্প্রদায়িক দল কে মাথাচাড়া দিয়ে উঠতে দেবো না। জাতিতে জাতিতে দাঙ্গা লাগানো আটকাবো। অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন 2014 সালের পর আবার ব্রিগেড সমাবেশের ডাক দিয়েছেন নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার হাত শক্ত করতে দেশের বিভিন্ন প্রদেশ থেকে নেতারা আসবেন তার ডাকে সাড়া দিয়ে। সাম্প্রদায়িক বিজেপিকে ভারত ছাড়া করতে বাংলার মাটি থেকে ডাক দেওয়া হবে। তাই এবারের ব্রিগেড সমাবেশ অত্যন্ত তাৎপর্যপূর্ণ।

এই ব্রিগেড থেকেই সিপিএমকে রাজ্য থেকে হটানোর ডাক দেওয়া হয়েছিল l বিজেপিকেও রাজ্য ও দেশ থেকে বিদায় করা হবে। রাজ্য তৃণমূল যুব সভাপতি বলেন গত লোকসভা নির্বাচনে এ রাজ্যে 34 টি আসন পেয়েছিল তৃণমূল। কিন্তু এবারের লোকসভা নির্বাচন হতে চলেছে আরো তাৎপর্যপূর্ণভাবে। তাই আমাদের 34 থেকে সংখ্যাটা বাড়িয়ে 42 করতে হবে। এ রাজ্যে যত বেশি উন্নয়নের কাজ হয়েছে দেশের 28 টি রাজ্যে তা কোথাও হয়নি। সামনের লোকসভা নির্বাচনে সেই উন্নয়নের বার্তা সকলের সামনে তুলে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট