লোকসভার আগে রাজ্য মন্ত্রীসভায় রদবদল


বুধবার,১৯/১২/২০১৮
495

সাদ্দাম হোসেন মিদ্দে---

কোলকাতা: ২০১৯ কোলসভা নির্বাচনের আগে ফের রাজ্য মন্ত্রীসভায় রদবদল হতে চলেছে। আগামীকাল বৃহস্পতিবার এই রদবদল হবে বলে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় জানিয়েছেন। প্রাথমিকভাবে রদবদলের বিষয়টি তিনি রাজভবনে রাজ্যপালের সঙ্গে দেখা করে জানিয়ে দিয়েছেন।

উল্লেখ,শোভন চ্যাটার্জি সহ চার জন মন্ত্রী পদত্যাগ করার কারণে বেশ কয়েকটি দপ্তর মন্ত্রী হীন অবস্থায় রয়েছে। ফাঁকা থাকা দপ্তর গুলি পূরণের জন্য বেশ কয়েকটি নতুন মুখ অন্তর্ভূক্ত হতে পারেন মন্ত্রীসভায়। এক্ষেত্রে তারুণ্য,অভিঞ্জতা ও জনসংযোগের ভিত্তিতে যারা এগিয়ে তাদেরই আসার সম্ভাবনা। অতিরিক্ত দায়িত্ব সামলাচ্ছেন এমন কয়েক জন মন্ত্রীর কাজের চাপ কমাতে তাদের দপ্তর কমিয়ে দেওয়া হতে পারে বলে খবর। অন্যদিকে জানা যাচ্ছে কয়েক জন মন্ত্রীর কাজে মুখ্যমন্ত্রী অসন্তষ্ট। ফলে তাদের ডানা ছাঁটা হতে পারে বলেও সুত্রের খবর।

এই রদবদলের খবরে তৃণমূলের অন্দরে ব্যাপক কৌতুহল ও জল্পনা চলছে। ওয়াকিবহাল মহলের ধারণা আগামী লোকসভাকে পাখির চোখ করে মন্ত্রীসভায় সামঞ্জস্য ও কাজের গতি আনতে এই রদবদল। ২০১৯ শের ফাইনালের আগে তৃণমূল দলের সবচেয়ে শক্তিশালী টিমের চূরান্ত তালিকা বলেই ধরা হচ্ছে এটাকে। আজ বুধবার রদবদলের তালিকা প্রকাশ হলেও নতুন দপ্তর পাওয়া মন্ত্রীরা শপথ নেবেন আগামী কাল বৃহস্পতিবার। ওপর দিকে সদ্য প্রয়াত বিধান সভার ডেপুটি স্পীকার হায়দার আজিজ সফির জায়গায় নতুন ডেপুটি স্পীকার হচ্ছেন সুকুমার হাঁসদা।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট