ভাঙড়ে অনুষ্ঠিত হল ছাত্র-যুব উৎসব


শনিবার,২২/১২/২০১৮
428

সাদ্দাম হোসেন মিদ্দে---

ভাঙড়ে অনুষ্ঠিত হল ছাত্র-যুব উৎসব ও সাংস্কৃতিক প্রতিযোগিতা।ভাঙড় ২ ব্লকের নিজস্ব মাঠে দুদিন ধরে চলে নানা প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।স্বামী বিবেকানন্দের জন্ম সার্ধশতবর্ষ থেকে হয়ে আসছে ছাত্র-যুব উৎসব। প্রতি বছর ডিসেম্বর জানুয়ারি মাসে এই উৎসব হয়ে থাকে।পশ্চিম বঙ্গ সরকারের অনুপ্রেরণায় উৎসব ব্লক স্তরে শুরু হয়ে রাজ্য স্তরে শেষ হয়।এখানে ছাত্র-ছাত্রী ও যুব সম্প্রদায় সুযোগ পায় তাদের সাংস্কৃতিক প্রতিভা প্রকাশের। ৪০ বছর বয়স অবধি যে কেউ অংশ নিতে পারে এই উৎসবে।

বয়সের অনুপাতে ক,খ এবং সর্বসাধারণ তিনটি বিভাগে ভাগ করে দেওয়া হয়। প্রতিযোগিতার ইভেন্ট গুলি নৃত্য,সঙ্গীত,আবৃতি,সংবাদ পাঠ,বক্তৃতা,বসে আঁকো,প্রশ্নোত্তর প্রভৃতি।প্রাথমিক ভাবে ব্লক স্তর থেকে প্রতি বিভাগে তিন জন করে প্রতিযোগিকে পুরস্কার প্রদান করা হয়।তবে পরবর্তী স্তর অর্থাৎ জেলা স্তরে সুযোগ পায় কেবল প্রথম স্থানাধীকারিরা।

ছাত্র-যুব উৎসব শুধু প্রতিযোগিতার মধ্যে সীমাবদ্ধ থাকেনা।থাকে মনোরঞ্জনের জন্য নিত্য ও সঙ্গীতের পরিবেশনা। দর্শকদের জন্য থাকে চা পানের ব্যবস্থাও।ভাঙড় ২ ব্লকে উৎসবের সূচনা করেন প্রাক্তন বিধায়ক আরাবুল ইসলাম। তিনি বলেন,ভাঙড় থেকে যারা জেলা কিংম্বা রাজ্য স্তর থেকে চ্যাম্পিয়ন বা রানার্স আপ হয়ে আসবে তাদের বিশেষ সংবর্ধনা দেবে ব্লক প্রশাসন।কারও আর্থিক সমস্যা থাকলেও পঞ্চায়েত সমিতি তাদের পাশে দাঁড়াবে।এদিন অনুষ্ঠান মঞ্চে সঙ্গীত বিভাগে তিনবারের জেলা চ্যাম্পিয়ন নির্মল ঘোষকে ল্যাপটপ তুলে দেওয়া হয়।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট