আজ দীর্ঘ ৫ ঘণ্টার বৈঠকের পরও কাটল না ভাঙড়ের পাওয়ারগ্রীড জট


শনিবার,২৯/১২/২০১৮
267

বাংলা এক্সপ্রেস---

নিজস্ব প্রতিবেদন: দীর্ঘ ৫ ঘন্টার বৈঠক শেষের পর কাটল না ভাঙড়ের সাবস্টেশানের জটিলতা। আজ শুক্রবার সকাল ১১ টা থেকে পোলেরহাট ২ নম্বর গ্রাম পঞ্চায়েতে আলোচনায় বসেন পাওয়ারগ্রীড কর্তপক্ষ সহ জমি আন্দোলনকারীরা। দফায় দফায় চলে বৈঠক। আজকের বৈঠকে উপস্থিত ছিলেন জমি জীবিকা ও বাস্তুতন্ত্র রক্ষাকারী কমিটির যুগ্ম সম্পাদক মির্জা হাসান সহ , প্রশাসনের আধিকারিক, ও ভাঙ্গড়ের বিডিও কৌশিক কুমার মাইতি। এছাড়াও উপস্থিত ছিলেন প্রশাসনের উচ্চ পর্যায়ের আধিকারিকরা। আগামীকাল জমি জীবিকা বাস্তুতন্ত্র কমীটির কথামতো আজ আলোচনায় বসেন এই সকল পদাধীকারীরা। কিন্তু আজকের আলোচনা থেকে উঠে এলো না কোন সমাধান সুত্র।

দীর্ঘ ৫ ঘন্টার বৈঠক শেষের পর কাটল না ভাঙড়ের সাবস্টেশানের জটিলতা। এদিন সকাল থেকেই পোলেরহাট ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের চারিধারে মোতায়েন ছিল বিশাল পুলিশ বাহিনী। আজ শুরু থেকেই ভাঙড়ের পাওয়ারগ্রীডকে নিয়ে আলোচনা সভায় হাজির ছিল স্থানীয় মানুষজন। সকাল থেকেই সমস্ত সংবাদমাধ্যমের নজর ছিল ভাঙ্গড়ের পাওয়ারগ্রীডের আলোচনার খবরের দিকে। কিন্তু শেষ পর্যন্ত কোন সদুত্তর এল না। আজকের এই বৈঠকে কোণ সমাধান সুত্র বেরিয়ে এলো না। আগামীকাল মুখ্যমন্ত্রী নির্দেশ অনু্যায়ী কিছুদিনের মধ্যে এই সাবস্টেশান তৈরি করবার বার্তা দেন তিনি। কিন্তু এরই মধ্যে আবার বন্ধ হয়ে গেলো পাওয়ারগ্রীড সাবস্টেশান তৈরির কাজ।

সুত্রের খবর তাদের দাবী মতো কোণ কাজ এখনো পর্জন্ত হয়নি। এছাড়া যে সমস্ত দাবিগুলি তারা তাদের পক্ষ থেকে রেখেছিল তা প্রত্যশামত পুরন হয়নি। তাই তারা আবার আজথেকে কাজ বন্ধ করে দিলেন । সুতরাং বলা চলে এই পাওয়ারগ্রীড নিয়ে এর আগেও সমস্যার সন্মুখীন হতে হয়েছিল বর্তমান শাসকদলের। তবে আজকের এই সভা আরো কিছুটা অস্বস্তি বাড়িয়ে দিলো কি হবে পাওয়ারগ্রীডের ভবিষ্যৎ? কোন পথে হাঁটবে জমি জীবিকা কমিটি? এই সব কিছুর উত্তর এখন বিশবাঁও জলে। শেষ পাওয়া খবর অনুযায়ী ৩১ তারিখ সম্ভবত আবার বৈঠকে বসতে পারেন এই বিষয় নিয়ে উর্ধতন কতৃপক্ষ।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট