দিবারাত্রব্যাপী ফুটবল টুর্নামেন্ট উপলক্ষে জনসমাগম ভাঙড়ের কারবালা ময়দানে


শনিবার,২৯/১২/২০১৮
413

বাংলা এক্সপ্রেস---

“সব খেলার সেরা বাঙালীর তুমি ফুটবল ” এই গানের সুরে সাথে শীতের আমেজ নিয়ে আজ ভাঙড়ের কারবালা ময়দানে আয়োজিত হল দিবারাত্রব্যাপী ফুটবল টুর্নামেন্ট। শীত মানেই নলেন গুড়,পায়েস, পিঠেপুলি। আর শীতপ্রিয় বাঙালীর প্রিয় খেলা ফূটবল। আর এই ফূটবল উপলক্ষে আজ ভাঙড়ের কাছে শোনপুর মার্কেটের নিকট কারবালা ময়দানে ভিড় জমিয়েছিল বহু সাধারণ মানুষ। এদিন মঞ্চে আলোকিত করেছিলেন রাজ্যের বিশিষ্ট মন্ত্রী রেজ্জাকমোল্যা মহাশয়, দক্ষিণ ২৪ পরগনার জেলা পরিষদের সদস্য ও বিশিষ্ট সমাজসেবী নান্নু হোসেন।

এছাড়া উপস্থিত ছিলেন ভাঙড়ের হেভিওয়েট নেতারা। সবমিলিয়ে চাঁদের হাট বসেছিল আজ কারবালা ময়দান জুড়ে। আজ দুপুর থেকেই বহু ফুটবল প্রেমী ও সাধারণ মানুষ ভিড় জমিয়েছিল কারবালা ময়দান চত্বরে। শুধু তাই নয় ফুটবল প্রিয় বাঙালি শীতের রোদ্দুর গায়ে মেখে এই ফুটবল টুর্নামেন্ট উপভোগ করল। এদিন এই টুর্নামেন্টের উদ্যোক্তারা জানান এখানে কোন রাজনীতির রঙ নয়,এই ফুটবল টুর্নামেন্টের মধ্যে দিয়ে সম্প্রীতির বার্তা বয়ে নিয়ে আসবে এই টুর্নামেন্ট।

এদিন বহুধর্মের মানুষের মিলনক্ষেত্র হয়ে উঠেছিল আজকের এই টুর্নামেন্ট। দিনের আলো ফুরিয়ে যেতেই মাঠে ভিড় জমাতে থাকেন আট থেকে আশি সব বয়সের মানুষ। মাঠের চারিধারে উপছে পরছে ভীড়। তবে এদিন এই বিশাল জনসমাগমের কথা আগে থেকেই আন্দাজ করেছিল উদ্যেক্তারা। শুধুমাত্র এই টুর্নামেন্টের মধ্যে দিয়ে সাধারণ জনতাকে বিনোদন দেওয়া নয়,এই খেলার মধ্যে দিয়ে উঠে আসবে অনেক নতুন খেলোয়াড় এই নিয়ে আশাবাদী তারা। তবে এদিন অনেক বিদেশীরাও খেলতে এসেছিল,তবে তাদের সাথে এলাকার তরুন খেলোয়াড়দের মধ্যে যুগলবন্দী মুগ্ধ করেছে আমজনতাকে।

আজকের ফুটবল টুর্নামেন্টের এই জনসমাগম কলকাতার যে কোন বড় টুর্নামেন্টকে টেক্কা দেবে তা সহজেই অনুমেয়। গোল হওয়ার সাথে সাথে মাঠের চারিদিক থেকে ভেসে আসে চিৎকার। প্রতিটি সাধারণ মানুষ যে যার টিমের জন্য গলা ফাটাচ্ছে। আর উদবুদ্ধ করছে খেলোয়াড়দের। অসাধারণ বর্নময় উপস্থাপনা নজর কেড়েছে এদিন সকলের। শীতের আগমনের সাথে সাথে এই ভাবে শুরু হয়ে গেল ফুটবল টুর্নামেন্ট। আর আজকের এই ফুটবল টুর্নামেন্ট উপভোগ করল আমজনতা।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট