গোয়ালতোড়ের রাসতলা এভারগ্রীন সোসাইটি বছরের প্রথম দিন টা কে স্বাগত জানাল দুস্থ অসহায় মানুষদের পাশে থেকে


মঙ্গলবার,০১/০১/২০১৯
352

বাংলা এক্সপ্রেস---

পশ্চিম মেদিনীপুর: বছরের প্রথম দিন টা কে স্বাগত জানাল দুস্থ অসহায় মানুষদের পাশে থেকে। গোয়ালতোড়ের রাসতলা এভারগ্রীন সোসাইটির উদ্দ্যোগে এদিন এলাকার একশজন অসহায় ও দুস্থ মানুষদের নিয়ে আয়োজন করা হয় বনভোজনের। অসহায় ও দুস্থ মানুষদের সঙ্গে আনন্দে মাতলেন ক্লাবের সদস্যরাও। এই বনভোজনে আনন্দের সাথী হতে উপস্থিত ছিল এলাকার অনেক দুস্থ ও অসহায় মানুষ, পাশাপাশি সাতপাটি, পিড়াকাটা, চন্দ্রকোনারোড, ঝিলিমিলি থেকেও উপস্থিত ছিল সাধু, সাধুনী এমন কি পথ ভিক্ষুকও।

তাদের সানন্দ যোগদানে গোয়ালতোড় তমালেশ্বরী কালি মন্দিরের তীরে এই অনুষ্ঠান মুখরিত হল গান বাজনাতেও। ঝিলিমিলি থেকে এক অন্ধ পথ ভিক্ষুক গৌতম মন্ডল উপস্থিত ছিল। অন্ধ এই ভিক্ষুকের সুললিত কন্ঠের গানে মন ভরিয়ে দেয় সকলের। দুস্থ থেকে ভিক্ষুক, অসহায় থেকে সাধু সকল কে একসাথে মিলিয়ে দিল এদিনের এই বনভোজন। মেনুও ছিল জমকালো। সকালে মুড়ি ঘুগনি, দুপুরে ভাত, ডাল, আলুপোস্ত সঙ্গে মাংস, চাটনি মিষ্টি ও পাঁপড়।

দুপুরের ভোজনের পর অসহায়, দুস্থ, সাধু এবং ভিক্ষুক দের হাতে ক্লাবের সদস্যরা একটি করে শীতের কম্বল তুলে দেয়। ক্লাবের সভাপতি দীপক বিষয় বলেন, আজ বছরের প্রথম দিনে এই সব মানুষ দের সঙ্গে কাটাতে পেরে খুবই ভালো লাগছে। আগামী দিনে এই ধরনের অনুষ্ঠান আরো বড়ো আকারে করার পরিকল্পনা রয়েছে। ক্লাবের অন্যতম সদস্য অরুপ মন্ডলের বক্ত্যব, ক্লাবের ক্যাটারিং করে সারা বছর আমাদের যে টুকু রোজগার হয় সেটি আমরা বিভিন্ন সামাজিক কাজে ব্যয় করি। এই ধরনের বনভোজন আমাদের এটা দ্বিতীয় বর্ষ।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট