জাতীয় যোগাসনে চ্যাম্পিয়ন শিমুরালির কাকিমা


শনিবার,০৫/০১/২০১৯
295

বাংলা এক্সপ্রেস---

নদিয়া: সবাই শিমুরালির কাকিমা বলেই জানে। গত পনের বছর ধরে শারীরিক অসুস্থতার কারনে শিমুরালি যোগ প্রশিক্ষণ কেন্দ্রের সদস্যা। এসেছিলেন যোগের মাধ্যমে নিজের শরীর ঠিক করতে। ২০১৮ সালে শেষ দিনে জাতীয় যোগাসনে ষাট বছরে ঊর্ধে নেমে আটষট্টি বছরে বৃদ্ধা হলেন চ্যাম্পিয়ন। তিনি প্রমান করে দিলেন এই বয়সে নিয়মিত যোগ অভ্যাস করলে জাতীয় যোগাসন চ্যাম্পিয়ন হওয়া যায়। শিমুরালি চাঁদুড়িয়া এক নম্বর গ্রাম পঞ্চায়েতের অধিন উত্তর চাঁদুড়িয়া বাস করেন।

এবছর ৩৭তম জাতীয় যোগাসন প্রতিযোগিতা তামিলনাড়ুর তাম্বারাম হাইস্কুলে আটাশ ডিসেম্বর থেকে তিরিশ ডিসেম্বর জাতীয় যোগাসন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় ইন্ডিয়ান যোগা ফেডারেশনের পরিচালনায়। শিমুরালি যোগ প্রশিক্ষণ কেন্দ্রের প্রশিক্ষক বিজন কুমার ঘোষের কাছে প্রশিক্ষণ নিয়ে আজ কাকিমা চ্যাম্পিয়ন হয়েছে। খুশি কোচ বিজন বাবু। তিনি বলেন, জেলা বেঙ্গল করে আজ চ্যাম্পিয়ন আমি খুব খুশি।খুশি শিমুরালি যোগ প্রশিক্ষণ কেন্দ্রের সহ সভাপতি মানিক মুখার্জী। তিনি বলেন, আমার কেন্দ্রে থেকে ছয় জন গেছে জাতীয় যোগাসন প্রতিযোগিতায়। তারা প্রত্যেকে ভাল ফল করেছে আমি আশা করবো আগামী দিনে আর ও ভালো ফল করবে।

এছাড়া একি গ্রুপে গীতা ব্যানার্জী পঞ্চম। তিরিশ থেকে চল্লিশের গ্রুপে তৃতীয় পাপিয়া বিশ্বাস। আট থেকে চোদ্দের গ্রূপে প্রমিতি বর্মন। ছেলেদের গ্রূপে চল্লিশের ঊর্ধে শুশান্ত মন্ডল প্রথম হয়েছে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট