সবং স্কুল ময়দানে শুরু হলো সাতদিন ব্যাপি বিবেকানন্দ মেলা


রবিবার,০৬/০১/২০১৯
360

কার্ত্তিক গুহ---

পশ্চিম মেদিনীপুর: সবং বিবেকানন্দ ক্লাবের উদ্যোগে সবং স্কুল ময়দানে আজ থেকে শুরু হলো সাতদিন ব্যাপি বিশ (২০)তম বিবেকানন্দ মেলা। গতকাল থেকে ঘাটালে বীরসিংহ শুরু হয়েছে বিদ্যাসাগর মেলা। উদ্বোধন করেন বিধানসভা র স্পিকার বিমান বন্দোপাধ্যায়, সংগে ছিলেন সাংসদ অভিনেতা দেব। শীত পরতে না পরতেই সারা রাজ্যের সংগে মেদিনীপুর জেলার বিভিন্ন প্রান্তে শুরু হয়েছে মেলা। আর মেলা মানেই মিলন। আর মিলন শুরু হয় উৎসব এর মাধ্যমে।

পরিবর্তনের পর রাজ্যের বিভিন্ন মেলা বা উৎসব পালন এর জৌলুস বৃদ্ধি পেয়েছে। মেলার মধ্য দিয়ে ক্ষুদ্র ব্যবসায়ীদের বিকিকিনি বৃদ্ধি পায়। ক্ষুদ্র কুটির শিল্পের পণ্য বিক্রয় করা হয়। এই বিকিকিনির মাধ্যমে মানুষের কিছুটা আর্থ সামাজিক উন্নয়ন হয়। সাধারণ মানুষ কিছুদিনের জন্য আনন্দময় থাকে। সবং এর সাতদিনের বিবেকানন্দ মেলায় থাকছে নানা ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠান, কুইজ প্রতিযোগিতা, শিশুদের জন্য অনুষ্ঠান।

মেলার উদ্বোধন করেন রাজ্যসভার সাংসদ তথা সবং এর ভূমিপুত্র মানস ভূঁইয়া। উপস্থিত ছিলেন বিধায়ক গীতা ভূঁইয়া, পঞ্চায়েত সমিতির সভাপতি হাজরা বিবি, জেলা মুখ্যস্বাস্থ্য আধিকারিক গিরীশ চন্দ্র বেরা, জেলা পরিষদ এর খাদ্য কর্মাধ্যক্ষ অমুল্য মাইতি, পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ আবু কালাম বক্স, সমাজসেবী বিকাশ ভুঁইয়া সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট