দাড়িভিটের নিহত দুই ছাত্রের পরিবারের বিরুদ্ধে তোপ দাগলেন পরিবহণমন্ত্রী


রবিবার,০৬/০১/২০১৯
278

বাংলা এক্সপ্রেস---

ইসলামপুর এর দাড়িভিটের নিহত দুই ছাত্রের পরিবারের বিরুদ্ধে তোপ দাগলেন পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী। দুই পরিবারই বর্তমানে বিজেপির মুখপাত্র হয়ে কাজ করছে বলেও অভিযোগ করেন তিনি। রবিবার ধোলাই বস্তিতে সভা করতে এসে এমনটাই মন্তব্য করেন রাজ্যের পরিবহণমন্ত্রী তথা উত্তর দিনাজপুর জেলা তৃণমূল কংগ্রেসের পর্যবেক্ষক শুভেন্দু অধিকারী। তিনি আরও বলেন,আমরা নিহত দুই ছাত্রের পরিবারের সঙ্গে থাকতে চেয়েছিলাম।

তাদের ক্ষতিপূরণ দিতেও চেয়েছিলাম। সি আআই ডি ঘটনার তদন্তও করছে। তবে, তারা তা নিতে অস্বীকার করেছিল। কিন্তু পরবর্তীকালে হাইকোর্টে গিয়ে তারা ক্ষতিপূরণ হিসেবে ২০ লক্ষ টাকা চেয়ে মামলা করছে। পরিবারগুলি ভালো থাকুক সেটাই চান পরিবহন মন্ত্রী। ওদের যা ক্ষতি হয়েছে তা অপূরণীয়। তাদের প্রতি সমবেদনা রয়েছে। কিন্তু অত্যন্ত দুঃখের সঙ্গে বলতে বাধ্য হচ্ছি, এই পরিবারগুলি হত্যা নিয়ে চিন্তিত ভাবিত নয়। তারা বিজেপির মুখপাত্র হয়ে কাজ করছে। আরএসএসের সঙ্গে মিলিত হয়ে কাজ করছে, এবং ABVP তাদের পেছন থেকে মদত দিচ্ছে।

গতমাসে জেলাসফরে এসে প্রথমে হেমতাবাদ ও পরে চোপড়ার জনসভায় শুভেন্দুবাবু দাবি করেছিলেন ৬ জানুয়ারি দাড়িভিট স্কুলমাঠে সভা করবেন তিনি। আগামী ১৯ জানুয়ারি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ব্রিগেডের প্রচার করতেই সেই সভা করা হবে বলে দাবি করেছিলেন তিনি। কিন্তু, কলকাতা হাইকোর্ট গত ৩ জানুয়ারি নির্দেশ দেয় দাড়িভিট স্কুলমাঠে কোন সভা, মিছিল হবে না। এই নির্দেশ মেনেই স্কুলমাঠ থেকে প্রায় দুই কিলোমিটার দূরে ধোলাই বস্তিতে সভার আয়োজন করে শাসকদল।

যদিও, দাড়িভিটের অদূরেই সভা হওয়ায় এই জনসভা নিয়ে সাধারণ মানুষ থেকে রাজনৈতিক মহলে কৌতুহল ছিল। এদিনের জনসভায় জেলার শীর্ষস্থানীয় নেতারা উপস্থিত ছিলেন। বেলা তিনটে নাগাদ মঞ্চে আসেন শুভেন্দু অধিকারী। তিনি এদিন ব্রিগেডে এই জেলা থেকে নেতাকর্মীদের প্রচুর নেতাকর্মীদের অংশ নেওয়ার আবেদন করেন। পাশাপাশি, কেন্দ্রীয় সরকারেরও সমালোচনা করেন। কেন্দ্র সরকারের তুলনায় রাজ্য সরকার কী কী জনদরদী প্রকল্প হাতে নিয়েছে তাও বিস্তারিত বলেন।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট