হাইকোর্টের নির্দেশ সত্ত্বেও দাড়িভিট হাইস্কুল থেকে পোস্টার সরাতে ব্যর্থ মহকুমা প্রশাসন


সোমবার,০৭/০১/২০১৯
223

বাংলা এক্সপ্রেস---

হাইকোর্টের নির্দেশ সত্ত্বেও উত্তর দিনাজপুর জেলার দাড়িভিট হাই স্কুল থেকে পোস্টার সরাতে ব্যর্থ হয়েছে মহকুমা প্রশাসন। প্রথমে দাড়িভিট হাই স্কুলের প্রধান শিক্ষক সহ বাকি শিক্ষক-শিক্ষিকারা ধরনা মঞ্চে থাকা নিহতের পরিবারের কাছে পোস্টার খুলে নেওয়ার আবেদন জানায় এবং পরে ইসলামপুরের মহকুমা শাসক নিজে এসে ধরনা মঞ্চে থাকা নিহতের পরিবার ও গ্রামবাসীদের হাইকোর্টের নির্দেশ পালনে পোস্টার খোলার বিষয়ে আবেদন জানালেও তারা সেই আবেদনে সাড়া দেয় নি।

আজ দুপুরে পূনরায় মহকুমা শাসক মনিশ মিশ্রা বিদ্যালয়ের মৃত দুই পরিবারের লোকেদের সাথে কথা বকেন এবং আইনে নির্দেশের সম্পর্কে বোঝাম। শেষ মেষ মৃত পরিবারের লোকেরা স্কুল থেকে মৃত দুই ছাত্রের পোস্টার খুলে নিতে রাজি হন। এই দিন দুপুরেই স্কুলের গেট থেকে মৃত দুই ছাত্রে পোস্টার খুলতে গেলে বিপত্তি ঘটে। মৃতের দুই পরিবার পোস্টার খুলতে রাজিয়ে হলেও এবারের প্রশাসন ছাত্র ছাত্রীদের বাধার মূখে পড়তে হয়। ছাত্র ছাত্রীদের অভিযোগ যতক্ষন না সিবিআই দিয়ে তদন্ত না হয় ততক্ষন তারা পোস্টার খুলতে দিবে না। কোর্ট কোন ভাবেই তাদের রায় ছাত্র ছাত্রীদের উপরে বসাতে পারবে না বলে জানান ছাত্রী জয়ন্তী মন্ডল।

এদিকে মহকুমা শাসক মনিশ মিশ্রা জানান, মৃত দুই পরিবারের লোকেদের বুঝিয়ে কোর্টের নির্দেশিকা বোঝাতে পেরেছেন৷ সেই ভাবে স্কুলের ছাত্র ছাত্রীদের বোঝাতে পারবেন। অপরদিকে মৃত তাপস বর্মনের মা মঞ্জু বর্মন জানান, আদালতের নির্দেশ মতো তারা স্কুল থেকে তাদের মৃত দুই ছাত্রের পোস্টার খুলে নিতে রাজি হয়েছেন। তাদের সিবিআই তদন্তের দাবি থাকবেই। এদিনে শেষমেষ স্কুলের ছাত্র ছাত্রীদের বাধার মূখে পড়ে আজকের মতো ফিরে যেতে হয় মহকুমা শাসককে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট