শুক্রবার দুপুরে এফ ইউ সি ময়দানে বহরমপুরে শ্রমিক মেলা অনুষ্ঠিত হল


শনিবার,১২/০১/২০১৯
108

বাংলা এক্সপ্রেস---

বহরমপুরঃ বহরমপুরে শ্রমিক মেলা অনুষ্ঠিত হল শুক্রবার দুপুরে বহরমপুর এফ ইউ সি ময়দানে। শ্রমদফতরের উদ্যোগে এই মেলা অনুষ্ঠিত হয়। এদিনের এই মেলার ফিতে কেটে প্রদীপ প্রজ্বলনের মাধ্যমে শুভ উদ্বোধন করেন রাষ্ট্রমন্ত্রী জাকির হোসেন। আগামী ১১ই ও ১২ই জানুয়ারী পর্যন্ত এই মেলা চলবে। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর অনুপ্রেরনায় অসংগঠিত শ্রমিকদের মধ্যে সচেতনতা বৃদ্ধি, সুরক্ষা যোজনায় অসংগঠিত শ্রমিকদের নথিভূক্ত করন ও আর্থিক সহায়তা প্রদানের উদ্দেশ্যে সারা রাজ্য ব্যাপী এই মেলা অনুষ্ঠিত হয়।

জানুয়ারী মাসকে “সামাজিক সুরক্ষা মাস” হিসাবে উদযাপন করা হয়। এদিনের মেলা থেকে মুর্শিদাবাদ জেলার জেলাশাসক পি উলগানাথন জানান যে, এখন পর্যন্ত জেলায় সামাজিক সুরক্ষা যোজনায় নথিভূক্তের সংখ্যা ১০,২৫,৫৬৫জন। তাদের মধ্যে ২,৪৫,৪৭২জনকে প্রায় ১২৫.৯২কোটি টাকা অনুদান দেওয়া হয়েছে। এই বছরে নথিভূক্ত শ্রমিকের সংখ্যা ৩,২০,৭৮৭জন, যা সারা রাজ্যের মধ্যে প্রথম। জেলাশাসক আরও জানান আজকের এই মেলা থেকে ২৫৩০জনকে ২.৯৯কোটি টাকার চেক প্রদান ও আর্থিক অনুদান দেওয়া হয়।

এছাড়াও এই শ্রমিক মেলায় থাকছে ২৪টি ষ্টল, বিনামূল্যে চক্ষু ও স্বাস্থ্য পরীক্ষার ব্যাবস্থ। ছোটদের জন্য বসে আঁকো প্রতিযোগিতা। এদিনের মেলায় উপস্থিত ছিলেন মন্ত্রী জাকির হোসেন ছাড়াও জেলাশাসক পি উলগানাথন, অতিরিক্ত জেলাশাসক সৌম্য ভট্টাচার্য্য, অতিরিক্ত শ্রম মহাধ্যক্ষ শ্রীমতি শর্মিলা খাটুয়া সহ অন্যান্য আধিকারিকগন।

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

জানা অজানা

সাহিত্য / কবিতা

সম্পাদকীয়


ফেসবুক আপডেট