বিদ্যাসাগরের পূর্ণাবয়ব মূর্তি প্রতিষ্ঠা দাঁতন হাইস্কুলে


শনিবার,১২/০১/২০১৯
36

কার্ত্তিক গুহ---

পশ্চিম মেদিনীপুর: বিদ্যাসাগরের পুনরায় মূর্তি প্রতিষ্ঠা এবং আলোচনা সভার আয়োজন করা হল দাঁতন হাইস্কুলে। প্রদীপ প্রজ্জ্বলন এবং পত্র উন্মোচনের মাধ্যমে শুভ সূচনা হয় এই দিনের এই পূর্ণাবয়ব মূর্তি প্রতিষ্ঠা অনুষ্ঠানের। প্রদীপ প্রজ্জ্বলন এবং পত্র উন্মোচনের মাধ্যমে শুভ সূচনা করেন দাঁতন বিধানসভার বিধায়ক বিক্রম চন্দ্র প্রধান। বিদ্যাসাগর বিষয়ক বিশেষ আলোচনা সভায় আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ভাষা-সাহিত্যের প্রাক্তন বিভাগীয় প্রধান শংকর প্রসাদ সিংহ।

উপস্থিত ছিলেন প্রখ্যাত ভাস্কর্য শিল্পী সুধীর মাইতি সহ বিদ্যালয় শিক্ষক শিক্ষিকা ছাত্র ছাত্রীরা। বিদ্যাসাগর সম্পর্কে সবিস্তার ছাত্র-ছাত্রীদের সামনে তুলে ধরেন বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন বিভাগীয় প্রধান শংকর প্রসাদ সিংহ। বিদ্যালয় এর সামনে ১০০ বছর পূর্তি অনুষ্ঠান। তার আগেই দাঁতন হাইস্কুলকে মডেল স্কুল রূপে তৈরি করতে বিদ্যালয় কে সাজাতে বিদ্যাসাগরের পুর্নাবয়ব মূর্তি প্রতিষ্ঠা হয়।

বিদ্যালয় এর প্রধান শিক্ষক সূর্যকান্তি নন্দ জানিয়েছেন-“ছাত্রছাত্রীদের মধ্যে সুন্দর মন ও পরিবেশ গড়ে তোলার জন্য মনীষীদের জীবন চর্চা আবশ্যিক। চাই বিদ্যালয় কে সাজাতে শিক্ষক-শিক্ষিকার প্রচেষ্টায় নিজেদের আর্থিক সাহায্যে এই বিদ্যাসাগরের পূর্ণাবয়ব মূর্তি প্রতিষ্ঠা হয়।” এই দিনের এই মূর্তি প্রতিষ্ঠা অনুষ্ঠানে নাচ গান আবৃত্তি পরিবেশন করেন বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা। দাঁতনের ইতিহাস ধরে রাখতে পাশাপাশি বিদ্যালয় কে সাজাতে গোছাতে এই উদ্যোগ দাঁতন হাইস্কুলের।

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

জানা অজানা

সাহিত্য / কবিতা

সম্পাদকীয়


ফেসবুক আপডেট