ভারতবর্ষের ফুটবলকে বিশ্বের দরবারে পৌঁছাতে গেলে তৃণমূল স্তর থেকে উপযুক্ত প্রশিক্ষন, কোচিং জরুরী


সোমবার,১৪/০১/২০১৯
343

বাংলা এক্সপ্রেস---

ভারতবর্ষের ফুটবলকে বিশ্বের দরবারে নিয়ে যেতে যেটা অত্যন্ত জরুরী তা হল তৃণমূল স্তর থেকে বাছাই পর্বের মাধ্যমে উপযুক্ত কোচিং ও লাগাতার প্রশিক্ষণ। সোমবার উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জের গোবিন্দপুরে টেকনোইন্ডিয়া বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করতে এসে প্রাক্তন ব্রাজিলিয়ান ফুটবল স্ট্রাইকার ইন্ডিয়ান ফুটবল আইকন হোসে রামিরেজ ব্যারেটো এই কথাগুলি বলেন।

তিনি বলেন, ভারতবর্ষের ফুটবলকে বিশ্বের দরবারে স্থান পেতে গেলে অনেক পরিশ্রম ফুটবলের ক্ষেত্রে করা দর্কার। বর্তমানে টেকনো ইন্ডিয়া গ্রুপ ও ব্রাজিলের একটি ক্লাবের যৌথ উদ্যোগে এই কাজ শুরু হয়েছে। জেলায় জেলায় ফুটবল একাডেমির কাজ শুরু হয়েছে। ফুটবলের আইকন ব্যারেটো বলেন ফুটবল নিয়ে অনেক ঘাম ঝরাতে হবে সরকারকে দৃষ্টি দিতে হবে তবেই বিশ্বের দরবারে ভারত স্থান করে নিতে পারবে।

তিনি আরও বলেন, ভারতীয় ফুটবল ধীরে ধীরে উন্নতি হচ্ছে তবে এখনো ভারতীয় ফুটবলের অনেক কিছু পরিবর্তন হওয়া দরকার আন্তর্জাতিক মানের ভালো ফুটবল খেলা উপর দিতে গেলে। তিনি বলেন, ভারতীয় ফুটবল বিগত চার থেকে পাচ বছর ধরে ধীরে ধীরে উন্নতি হচ্ছে আগের তুলনায়। এখন নতুন নতুন অনেক প্রতিভাবান খেলোয়াড় উঠে আসছে গ্রামবাংলা থেকে। যাদের একটু উন্নত মানের প্রশিক্ষণ ঠিকঠাকভাবে দিলে তারাই মাঠ কাঁপিয়ে দিতে পারবে।

তবে এই ফুটবল কে আরও এগিয়ে নিয়ে যাওয়ার জন্য যেটা দরকার সরকারি উদ্যোগের। সেটা আরও বেশি করে হওয়া উচিত বলে তিনি মনে করেন। আরও বলেন গ্রাম বাংলায় বহু গরীব ঘরের সন্তান রয়েছেন যাদের প্রতিভা রয়েছে অথচ তারা ঠিকঠাকভাবে সুযোগ পায় না । ফলে অচিরেই সে সব গ্রাম বাংলার প্লেয়াররা নষ্ট হয়ে যাচ্ছে তাই তিনি সংগঠকদের অনুরোধ করেন তারা যাতে বেশি বেশি করে গ্রাম বাংলার ফুটবলের দিকে আরও বেশি করে নজর দেন।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট