মুখ্যমন্ত্রীর অনুপ্রেরনায় পশ্চিম মেদিনীপুরে “আমরা” র উদ্বোধন


সোমবার,২১/০১/২০১৯
222

কার্ত্তিক গুহ---

পশ্চিম মেদিনীপুর : রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের অনুপ্রেরনায় বৃহৎ, মাঝারি ও ক্ষুদ্র শিল্পের উন্নতিকল্পে সংশ্লিষ্ট দপ্তর গুলির সমন্বয় সাধনে একযোগে চলার লক্ষ্যে পশ্চিম মেদিনীপুর জেলা প্রশাসনের নব প্রচেষ্টা স্বরূপ স্ব-সহায়ক গোষ্ঠী ও স্ব-নিযুক্তি মাল্টিপারপাস ভবন “আমরা” র উদ্বোধন করা হল আজ। আজ জেলাশাসক কার্যালয়ে এই ভবনটির উদ্বোধন করেন জেলাশাসক পি, মোহন গান্ধী।

এছাড়াও উপস্থিত ছিলেন ডিস্ট্রিক্ট চেম্বার্স অফ কমার্স এর পক্ষে উদয় রঞ্জন পাল, চন্দন বোস, শিল্প কর্মাধ্যক্ষ শৈবাল গিরি সহ আন্যান্য সরকারি আধিকারিকরা। উদ্বোধনী সভায় বক্তব্য রাখতে গিয়ে জেলাশাসক বলেন, বৃহৎ, মাঝারি বা ক্ষুদ্র যে কোনো শিল্প করতে গিয়ে মানুষদের বিভিন্ন দপ্তরে ছুটে বেড়াতে হয়। যার ফলে সময় লাগে অনেক এবং হয়রানিও হতে হয় শিল্প উদ্যোগীদের। তাই শিল্প করার ক্ষেত্রে যে সমস্ত দপ্তরের ভুমিকা রয়েছে, আমরা সেইসব ৮ টি দপ্তরকে এক ছাদের তলায় এনেছি।

যাতে মানুষ এক জায়গাতে এসেই নতুন শিল্প স্থাপনের ক্ষেত্রে সমস্ত বিষয়ে জানতে পারে ও সেই মতো কাজ করতে পারে। এই ৮ টি দপ্তরের মধ্যে যেমন রয়েছে ভুমি দপ্তর, দূষণ নিয়ন্ত্রণ পর্ষদ, বিদ্যুৎ, ক্ষুদ্র শিল্প দপ্তর, জল দপ্তর ইত্যাদি। শ্রী গান্ধী বলেন, এখন প্রতি মাসের প্রথম ও তৃতীয় সোমবার এই সমস্ত দপ্তরের আধিকারিকদের নিয়ে বৈঠক করা হবে। সেই বৈঠকে কি কাজ বাকি আছে বা কিকি কাজ করতে হবে তা নিয়ে পর্যালোচনা করা হবে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট