মঙ্গলবার খড়গপুর আইআইটি ক্যাম্পাসে ২৪ ঘন্টা বনধের ডাক জয়েন্ট অ্যাকশন কমিটির


সোমবার,২১/০১/২০১৯
248

কার্ত্তিক গুহ---

পশ্চিম মেদিনীপুর: খড়গপুর আইআইটিতে গেস্টহাউসের অ্যানেক্স বিল্ডিংয়ে নির্মাণকাজ চলার সময় দুর্ঘটনায় ঘটনাস্থলেই মৃত্যু হল এক শ্রমিকের। মৃতের নাম মুন্না গুপ্ত (২৪), বাড়ি উত্তরপ্রদেশের গোরখপুরে। দুর্ঘটনায় জখম হয়েছে ওয়াই রাজা নামে আরও এক শ্রমিক। তার কোমরের হাড় ভেঙে গিয়েছে। জখম রাজাকে প্রথমে খড়গপুর মহকুমা হাসপাতাল ও পরে মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। রাজার বাড়ি বিশ্বরঞ্জননগরে।

এদিকে এই ঘটনার পরিপেক্ষিতে সোমবার সকালে কালো পতাকা নিয়ে একটি মিছিল বের করে আইআইটির নির্মাণ শ্রমিক ইউনিয়ন। আগামীকাল মঙ্গলবার আইআইটি ক্যাম্পাসে ২৪ ঘন্টা বনধের ডাক দিয়েছে জয়েন্ট অ্যাকশন কমিটির।আইএনটিটিইউসি নেতা দেবাশিস চৌধুরী (মুনমুন) বলেন, আইআইটি কর্তৃপক্ষ ঠিকাশ্রমিকদের বিষয়ে উদাসীন না হলে প্রযুক্তির পীঠস্থানে একের পর এক দুর্ঘটনা ঘটতে পারে না।

আইআইটির নির্মাণ শ্রমিক ইউনিয়নের সঙ্গে যুক্ত আইএনটিটিইউসি নেতা অপূর্ব ঘোষ, এআইটিইউসি নেতা শেখ আয়ুব আলিরা বলেন, ঠিকাশ্রমিকদের ন্যূনতম নিরাপত্তা নেই। ইউনিয়নগুলিকে অন্ধকারে রেখে বাইরে থেকে শ্রমিক নিয়ে এসে ছুটির দিনেও কাজ করানো হচ্ছিল। দুর্ঘটনা ঘটার পর ঠিকা সংস্থা বা আইআইটি’র কাউকে পাওয়া যায়নি। ইউনিয়ন নেতারাই গিয়ে মৃত ও আহত শ্রমিকদের উদ্ধারের ব্যবস্থা করেন।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট