হাওড়া জেলা হাসপাতালে বাড়ছে ব্লাড ব্যাঙ্ক


বৃহস্পতিবার,২৪/০১/২০১৯
215

আক্তারুল খাঁন---

হাওড়া: হাওড়া জেলা হাসপাতালে তৈরি হচ্ছে আরও একটি নতুন ব্লাড ব্যাঙ্ক। হাসপাতাল সূত্রে খবর, আগামী তিন মাসের মধ্যেই তৈরি হয়ে যাবে এই নতুন ব্লাড ব্যাঙ্কটি। হাওড়া জেলা হাসপাতালে ইতিপূর্বে একটি ব্লাড ব্যাঙ্ক রয়েছে। কিন্তু তৈরি হতে যাওয়া নতুন ব্লাড ব্যাঙ্কে রক্তের বিভিন্ন পরীক্ষা করা যাবে। রক্তের প্লেটলেট পরীক্ষার মতো পরীক্ষা করাতে কলকাতা সরকারি হাসপাতালগুলিতে আর ছুটতে হবে না।

হাসপাতাল সূত্রে আরও জানা গিয়েছে, হাসপাতালে নতুন বিল্ডিংয়ের তিন তলায় শিশু বিভাগের উল্টোদিকে এই নতুন ব্লাড ব্যাঙ্কটি তৈরি হবে। হাওড়া হাসপাতালের জরুরি বিভাগের পাশে যে পুরানো ব্লাড ব্যাঙ্কটি ছিল তা পুরোটাই উঠে চলে যাবে নতুন তৈরি ব্লাড ব্যাঙ্কে। সূত্রে খবর এই নতুন ব্লাড ব্যাঙ্কটি তৈরীর জন্য স্বাস্থ্য দফতর ইতিপূর্বে ৫০ লক্ষ টাকা বরাদ্দ করেছে।

রাজ্য সরকারের স্বাস্থ্য দফতরের তরফে নতুন ব্লাড ব্যাঙ্কের জন্য সরবরাহ করা হবে বিভিন্ন যন্ত্র। হাওড়া হাসপাতাল সূত্রে আরও জানা গিয়েছে,অন্য সরকারি হাসপাতাল থেকে রক্ত পরীক্ষা করাতে আসলেও তা করানো যাবে। এমনকি বেসরকারি হাসপাতাল থেকে আসেও এখানে রক্ত পরীক্ষা করানো যাবে। হাওড়া হাসপাতালের সুপার নারায়ন চট্টোপাধ্যায় বলেন, এই নতুন ব্লাড ব্যাঙ্কটি তৈরি হয়ে গেলে অনেক রোগীই উপকৃত হবেন

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট