গোয়ালতোড়ে ফের উদ্ধার মৃত হরিণ


শুক্রবার,২৫/০১/২০১৯
275

বাংলা এক্সপ্রেস---

পশ্চিম মেদিনীপুর: মাত্র ২৪ ঘন্টার ব্যাবধানে ফের একটি পুর্ণবয়স্ক হরিণের মৃতদেহ উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়াল পশ্চিম মেদিনীপুর জেলার গোয়ালতোড়ে। আজ সকালে গোয়ালতোড়ের গাংদুয়ারি এলাকাতে কিয়ামাচা বীটের অন্তর্গত নয়াবসত রেঞ্জের অধীনে একটি জঙ্গলে এক হরিণটিকে মৃত অবস্থায় পড়ে থাকতে দেখেন গ্রামবাসীরা। বনদপ্তরে খবর দিলে বনকর্মীরা ঘটনাস্থলে এসে মৃত হরিণটি কে উদ্ধার করে নিয়ে যায়।

হরিণটি শরীরের দু তিন জায়গায় ক্ষত চিহ্ন রয়েছে। বনকর্মী দের প্রাথমিক অনুমান গাড়ির ধাক্কায় মৃত্যু হতে পারে। উল্লেখ্য, এই জঙ্গলের উপর দিয়েই গিয়েছে গোয়ালতোড় চন্দ্রকোনা রোড় রাজ্য সড়ক। এই সড়কের উপর দিয়ে নিয়মিত প্রচুর যানবাহন চলাচল করে। রাত্রে খাবার খেতে রেবিয়ে হয়তো হরিণটি রাস্তার উপর উঠে যায়, সেই সময় কোনো গাড়ির ধাক্কাতে মারা যেতে পারে। তবে ময়না তদন্তের রিপোর্ট আসলেই মৃত্যুর সঠিক কারন বোঝা যাবে।

স্থানীয় বাসিন্দারা জানান জঙ্গলের মধ্যে হরিণটি মৃত অবস্থায় পড়ে ছিল। এবং মৃত হরিণটি কে কয়েক টি কুকুর কামড়ে খাচ্ছিল। আমরা দেখতে পেয়েই বন দপ্তরে খবর দিই। উল্লেখ্য, মাত্র ২৪ ঘন্টা আগে বুধবার সকালে গোয়ালতোড়ের পাথরপাড়াতে একটি পুর্ণ বয়স্ক হরিণের মৃত দেহ উদ্ধার হয়। ফের ২৪ ঘন্টার মধ্যে আরো একটি হরিণের মৃতদেহ উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। এলাকাবাসীদের অভিযোগ বনদপ্তরের পর্যাপ্ত নজরদারীর অভাবেই মাঝে মাঝেই হরিণগুলি এভাবে মারা যাচ্ছে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট