মেদিনীপুর জেলার ঐতিহ্যবাহী দশ মাইল দৌড় প্রতিযোগিতা


শুক্রবার,২৫/০১/২০১৯
431

কার্ত্তিক গুহ---

পশ্চিম মেদিনীপুর: পশ্চিম মেদিনীপুর -অবিভক্ত মেদিনীপুর জেলার ঐতিহ্য মেদিনীপুর এ্যাথলেটিক ক্লাবের পরিচালনায় ৫৪ তম দশ মাইল দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হলো আজ। ৫৪ টি বাজি ফাটিয়ে মেদিনীপুর কলেজ কলেজিয়েট স্কুল ময়দান থেকে ‌আজকের প্রতিযোগিতা শুরু হয়। প্রতিবছর ২৩ শে জানুয়ারি নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মদিনে এই দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। দিনকে দিন এই প্রতিযোগিতা জেলা, রাজ্যের সীমান্ত ছাড়িয়ে জাতীয় স্তরে পৌঁছে গেছে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে দৌড়বিদগন এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

এই দৌড় দেখার জন্য মেদিনীপুর শহরবাসী সুশৃঙ্খল ভাবে অপেক্ষা করতে থাকে কখন আসবে দৌড়বিদরা। অন্যান্য উৎসব এর মতো এই দৌড় প্রতিযোগিতা মেদিনীপুর এর জাতীয় উৎসবে পরিণত হয়েছে। এই বছর প্রায় অর্ধ শতাধিক দৌড়বিদ অংশগ্রহণ করেন। মশাল প্রজ্জ্বলন করে এই প্রতিযোগিতার উদ্বোধন করেন জেলা শাসক পি মোহন গান্ধী। দৌড়ের সূচনা করেন জেলা পুলিশ সুপার আলোক রাজরিয়া।

উপস্থিত ছিলেন জেলা পরিষদ এর সভাধিপতি উত্তরা সিং হাজরা, সহ সভাধিপতি অজিত মাইতি, মহকুমা শাসক দীননারায়ন ঘোষ, জেলা পরিষদের কর্মাধ্যক্ষ শ্যাম পাত্র, রমা প্রসাদ গিরি, ডাঃ হৃষিকেশ দে, সরোজ রথ, সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ। সমগ্ৰ অনুষ্ঠানটি পরিচালনা করেন ক্লাবের সভাপতি সুনিল (অপু) সামন্ত। প্রতিযোগিতায় প্রথম হয়েছে অর্জুন টুডু, দ্বিতীয় শুভঙ্কর ঘোষ, তৃতীয় সেক মোজাম্মেল হোসেন। মোট প্রথম দশজনকে পুরষ্কৃত করা হয়। আর বাকী সময়ের মধ্যে যারা ফিনিশিং পয়েন্ট এ প্রবেশ করবে তাদের সবাইকে সার্টিফিকেট প্রদান করা হয়।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট