অবাক কান্ড, মাটির নীচ থেকে রেরোচ্ছে সোনা রুপার কয়েন


শনিবার,২৬/০১/২০১৯
375

বাংলা এক্সপ্রেস---

পশ্চিম মেদিনীপুর: অবাক করা কান্ড। মাটি খুঁড়তেই মাটির নীচ থেকে বেরোচ্ছে সোনা রুপার কয়েন। আর তা কুড়ানোর জন্য ভীড় জমিয়েছে গ্রামবাসীর। কে আগে কত গুলো কয়েন সংগ্রহ করতে পারবে এই নিয়ে রীতিমতো হুল্লোড় শুরু হয়ে যায়। যদিও জমির মালিকের কড়া মেজাজের কাছে অনেকেই বিমুখ হয়ে খালি হাতেই ফিরে আসে, কেউ কেউ বা দু একটা সংগ্রহ করতেও পেরেছে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি সামাল দেয়।

গোয়ালতোড়ের হাঁড়িমারাতে এমনই এক ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে শনিবার সাতসকালেই। জানা গিয়েছে হাঁড়িমারা গ্রামের বাসিন্দা তিমির সিংহমহাপাত্র নতুন বাড়ি করার জন্য তাদের পুরানো মাটির বাড়ি ভাঙ্গার কাজ শুরু করেন। কিছুটা ভাঙ্গার পরই মাটি সরাতে গিয়ে হঠাৎ করে শ্রমিক দের চোখে পড়ে মাটির মধ্যে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে অসংখ্য সোনা রুপার কয়েন। যে কয়েন গুলি তৈরি হয়েছল ১৯৪০, ১৯৪৪ সালে।

মুহুর্তের মধ্যে ছড়িয়ে পড়ে খবর টি। ভীড় জমান গ্রামবাসীরা। কয়েন কুড়ানোর জন্য শুরু হয়ে যায় রীতিমতো ঠেলাঠেলি। বাড়ির মালিক তিমির বাবু কড়া হুশিয়ারি তে কিছুটা কাজ হলেও পরিস্থিতি নাগালের বাইরে চলে যাচ্ছে দেখে তিনি খবর দেন পুলিশে পরে পুলিশ গিয়ে পরিস্থিতি সামাল দেয়। তিমির বাবু জানিয়েছেন, তাদের পুরানো বাড়ি। তাদের পুর্বপুরুষ দের কেউ এই কয়েন মাটির নীচে চাপা দিয়ে রাখতে পারে যা আমাদের অজানা ছিল। পুরানো বাড়ি ভেঙ্গে মাটি ফেলতে গিয়েই এই কয়েন গুলি নজরে পড়ে। তবে সোনার চেয়ে রুপার কয়েন বেশী আছে। তিনি জানান এই কয়েন গুলির বর্তমান বাজার মুল্য প্রায় তিনলক্ষাধিক টাকা।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট