বামফ্রন্টের কাছে মুখ্য ব্রিগেড সমাবেশ: সূর্য্যকান্ত মিশ্র


রবিবার,২৭/০১/২০১৯
302

বাংলা এক্সপ্রেস---

বহরমপুরঃ বামফ্রন্টের রাজ্য সম্পাদক সূর্য্যকান্ত মিশ্র রবিবার বহরমপুর জেলা সিপিএম কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলন করে জানান যে, বামফ্রন্টের কাছে মুখ্য কাজ হচ্ছে ব্রিগেড সমাবেশ। তৃনমূল ব্রিগেড সমাবেশে যে মর্যাদা হারিয়েছে সেই মর্যাদা পুনরুদ্ধার করা। আমরা একটা ঐতিহাসিক সমাবেশ করার জন্য প্রস্তুতি নিচ্ছি সারা রাজ্য জুড়ে। জঙ্গল মহল থেকে পাহাড় পর্যন্ত সর্বত্র মানুষ রাস্তায় সমাবেশে আছেন। তিনি বলেন আমাদের নির্দেশ এলাকার ব্রিগেড করে কোলকাতার ব্রিগেডে আসতে হবে। আজকেও সেই কর্মসূচী জেলাতে রয়েছে।

এইসব দেখে শাসকদল একটু ভীত হয়ে গেছে। তৃনমূলের ব্রিগেড সমাবেশ বামেদের সমাবেশের কাছে কতটা ম্লান হয়ে যাবে। সেই জন্য সমাবেশে আসার মানুষকে বাধা প্রাপ্ত করা হচ্ছে। পরিবহন থেকে শুরু করে বিভিন্ন দিক দিয়ে। বাস মালিকদের উপরে চাপ সৃষ্টি করা হচ্ছে বাস না দেওয়ার জন্য। রেল তৃনমূলের সমাবেশের বেলায় হাত বাড়িয়ে দিয়েছিল কিন্তু আমাদের বেলায় সেটা কুন্ঠিত হচ্ছে। পাশের জেলা নদীয়াতে আগামী ৩রা ফেব্রুয়ারী সরকারের পক্ষ থেকে সেফ ড্রাইভ সেভ লাইফ উপলক্ষে “মেগা বাইক র‍্যালী” করবে।

৩তারিখে হঠাৎ “মেগা বাইক র‍্যালী” করার দরকারটা কি? সেটা আমাদের কাছে অস্পষ্ট। এটার অর্থ হচ্ছে এই দিকের মানুষ ব্রিগেডে যাওয়ার পথে বাধা সৃষ্টি করা। এই প্রসঙ্গে মুখ্যমন্ত্রীকে হুসিয়ারী দিয়ে তিনি জানান যে, যদি এই রকম বাধা সৃষ্টি করা হয় তাহলে যদি অবাঞ্চিত কিছু ঘটনা হয় তারজন্য সরকার পুরো দায়ী থাকবে। তিনি জানান ব্রিগেডে প্রায় ৪লক্ষ লোক হলে মাঠ ভর্তি হয়। আর উনি ৫০লক্ষ মানুষের সমাবেশ করলেন। ৫০লক্ষ কাকে বলে উনি জানেন না। সেখানে ব্রিগেডের মর্যাদা খুন্ন হল। আমরা সেই সম্মানটা রক্ষা করব বলে জানান সূর্য্যকান্ত বাবু।

অন্যদিকে নির্বাচনে কি হবে সেটা আগামী ৩রা ফেব্রুয়ারী ব্রিগেড থেকেই ঘোষনা করব। সারা দেশে তাদের প্রধান শত্রু হচ্ছে বিজেপি। এই সরকারকে ক্ষমতা চ্যুত করায় হচ্ছে নির্বাচনের মূল লক্ষ্য। সেই মতো বামফ্রন্টের কেন্দ্রীয় কমেটির নির্দেশ মতো আহ্বান। আমরা সারা দেশে বিজেপি বিরোধী ভোট, তাতে সর্বোচ্চ ফরমান একত্রিত করার চেষ্টা করব। যাতে ভোট ভাগাভাগির ফলে বিজেপির কোন সুবিধা না হয়। এই রাজ্যে তৃনমূল আর বিজেপি উভয় শক্তির বিরুদ্ধে যারা পশ্চিমবঙ্গে লড়াই করতে চান তাদের সর্বোচ্চ সমর্থন যাতে একত্রিত করা যায় তার জন্য বামফ্রন্ট চেষ্টা করবে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট