পশ্চিম মেদিনীপুর জেলাশাসক দপ্তরে বিক্ষোভ ও ডেপুটেশন বামপন্থী ছাত্র সংগঠন এস.এফ. আই এর


মঙ্গলবার,২৯/০১/২০১৯
263

বাংলা এক্সপ্রেস---

পশ্চিম মেদিনীপুর: বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে তৃতীয় বর্ষের সিলেবাস শেষ করে পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করা, রাজ্যের স্কুল গুলোতে রাজ্য সরকারের নির্দেশিকা অনুযায়ী ২৪০ টাকা ভর্তির ফি নেওয়া, শিক্ষক নিয়োগের জন্য পরীক্ষা নেওয়ার নামে প্রহসন বন্ধ করা সহ বেশ কয়েক দফা দাবিতে আজ পশ্চিম মেদিনীপুর জেলাশাসক দপ্তরে বিক্ষোভ ও ডেপুটেশন আন্দোলন করলো বামপন্থী ছাত্র সংগঠন এস, এফ, আই।

বিক্ষোভ ডেপুটেশনের আগে একটি বিক্ষোভ মিছিল শহর পরিক্রমা করে। এরপর জেলাশাসক দপ্তরে এসে জমায়েত হয়ে বিক্ষোভ দেখায়। বিক্ষোভ চলাকালীন পুলিশ আটকাতে এলে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি শুরু হয়ে যায়। এরফলে ছাত্রছাত্রীরা উত্তেজিত হয়ে পড়ে। পরে পুলিশী হস্তক্ষেপে বিক্ষোভকারীরা শান্ত হয়। ছাত্র নেতা প্রসেনজিৎ ভূঁই এর অভিযোগ, বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে তৃতীয় বর্ষের সিলেবাস শেষ না করেই পরীক্ষার বিজ্ঞপ্তি জারি করে।

এর প্রতিবাদে ছাত্রছাত্রীরা আন্দোলন করলে পুলিশ ও তৃণমূল আশ্রিত দুস্কৃতিদের দিয়ে তাদের উপর লাঠিচার্জ, হেনস্থা করা হয়। এখনও পর্যন্ত বিশ্ববিদ্যালয় প্রশাসন এর কোনো সুরাহা করতে পারেনি। রাজ্যের স্কুল গুলিতে সরকারি নির্দেশিকা অনুযায়ী ২৪০ টাকা ভর্তির ফিকে উপেক্ষা করে অতিরিক্ত হারে ভর্তির ফি নেওয়া হচ্ছে, তা সত্তেও শিক্ষা দপ্তর কোনো পদক্ষেপ নিচ্ছেনা স্কুল গুলির বিরুদ্ধে। তাই শিক্ষা সংক্রান্ত ছাত্রছাত্রীদের বিভিন্ন দাবি দাওয়া নিয়ে এস, এফ, আই এর এই আন্দোলন।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট