শতবর্ষ উদযাপন উপলক্ষে পাঠ্যপুস্তক এর উপর রাখা রয়েছে ফুলের টব,ছবি ভাইরাল হতে সমালোচনার মুখে শতবর্ষের বিদ্যালয় বেলদা গঙ্গাধার অ্যাক্যাডেমি


শনিবার,০২/০২/২০১৯
568

বাংলা এক্সপ্রেস---

পশ্চিম মেদিনীপুর: ১০০ বছর পূর্তিতে খামতি নেই কোথাও। তৈরি বিশাল মাপের সুসজ্জিত মঞ্চ। বিদ্যালয় চত্তর সেজেছে রংবেরং এর আলো থেকে বিভিন্ন ফুলের গাছে। কিন্তু ছবি ভাইরাল হতে শুরু হয়েছে বিতর্ক। বিদ্যালয় সাজানো ফুলের টব বসেছে বিদ্যালয়ের পাঠ্যপুস্তক এর উপর। সর্বোপরি ফুলের টব বসানোর জন্য রাখা বেঞ্চ উঁচু করা হয়েছে সেই স্বরস্বতীর উৎস বইয়ের উপর।এই ছবি ক্রমশ ভাইরাল হতে শুরু করেছে।

তিন দিনব্যাপী শতবর্ষ পূর্তি উদযাপন শুরু হলো শনিবার।শুরু হয়েছে বর্ণাঢ্য শোভাযাত্রা। বিদ্যালয়ের পক্ষ থেকে বেলদা স্ট্রিত সমস্ত মনীষীর মূর্তিতে মাল্যদান। কিন্তু প্রধান আঙ্গিক সেই পুস্তক কে অবমাননা করছে বিদ্যালয়। এই নিয়ে সমালোচনা বিশিষ্ট মহলে।বিশিষ্ট ব্যক্তিদের দাবি-উঁচু করার জন্য ঈদ বা কার্ড ব্যবহার করলেই হতো।

কিন্তু বিদ্যালয় এর সব থেকে বড় ভুল পাঠ্যপুস্তকে ব্যবহার করা বেঞ্চ কিংবা টপ উঁচু করার কাজে। তবে সমগ্র ব্যাপার ডেকোরেটার্স এর মাধ্যমে হলেও বিদ্যালয়ের ত্রুটি সমালোচনা সৃষ্টি করেছে। তবে প্রশ্ন থেকে যাচ্ছে শতবর্ষের বিদ্যালয় আদপে কি শিক্ষা দিচ্ছে ছাত্রছাত্রীদের নাকি অবমাননা করছে সংস্কৃতির?

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট