কেন্দ্রের মেক ইন ইন্ডিয়া প্রকল্প পশ্চিম বঙ্গে সাফল্য না মেলার কারন হিসেবে এর রাজ্যের ভুল নীতিকে দায়ী করলেন কেন্দ্রের ভারী শিল্প দপ্তরের রাষ্ট্রমন্ত্রী বাবুল সুপ্রিয়


রবিবার,০৩/০২/২০১৯
291

বাংলা এক্সপ্রেস---

ঝাড়গ্রাম: কেন্দ্রের মেক ইন ইন্ডিয়া প্রকল্প পশ্চিম বঙ্গে সাফল্য না মেলার কারন হিসেবে এর রাজ্যের ভুল নীতিকে দায়ী করলেন কেন্দ্রের ভারী শিল্প দপ্তরের রাষ্ট্রমন্ত্রী বাবুল সুপ্রিয়। তিনি এদিন খড়গপুর আইআইটি তে শিল্পের গবেষণাগার ও অত্যাধুনিক প্রযুক্তি পরিকাঠামো কেন্দ্র গড়ে তোলার জন্য শিল্যানাস করেন। তিনি বলেন বাংলায় ভারী শিল্প না গড়ে ওঠার মূল কারণ জমি অধিগ্রহণ। আরো সমস্যা রয়েছে। রাজ্যের আইন শৃঙ্খলা সমস্যা রয়েছে, ঋণ মেলার সমস্যা রয়েছে।

এখানে শিল্পে উৎসাহ দেওয়া হয় না। মুদ্রা ঋণের সুফল পান না এখানকার শিল্পোদ্যোগী রা। এসব অনেক সমস্যার জন্য এখান থেকে চলে গেছে টাটা দের ন্যানো কারখানা। এখানে ভারী শিল্প স্থাপনের জন্য এস ই জেড এর অনুমতি না মেলায় মুখ ফিরিয়ে নিয়েছে বড় বড় শিল্প সংস্থা। এখানে ঢাক ঢোল পিটিয়ে বিশ্ব শিল্প সম্মেলন করা হচ্ছে। শিল্প মন্ত্রী বলছেন ২ লক্ষ কোটি টাকা বিনিয়োগ এসেছে। অথচ আমরা জানতে পারি নি কোথায় শিল্প কারখানা গড়ে উঠেছে। সবই লোক দেখানো। এজন্য রাজ্য সরকারের নীতি বদলাতে হবে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট