হাওড়া গ্রামীণ এলাকাজুড়ে ছেলেধরা গুজবে, আতঙ্কে জনসাধারণ


মঙ্গলবার,১৯/০২/২০১৯
339

আক্তারুল খাঁন---

হাওড়া: হাওড়া গ্রামীণ এলাকা জুড়ে ছেলে ধরার গুজব। শ্যামপুর থানা এলাকার রাধাপুরে দুই মহিলাকে এবং আমতা কানপুর এলাকায় গনপিটুনির কবলে পড়ে এক ব্যক্তি। মারধোর শুরু করে এলাকার কয়েকশো মানুষ। বেশ কয়েকদিন ধরেই ছেলে ধরার গুজবে সরগরম হাওড়া গ্ৰামীনে জুড়ে বিভিন্ন এলাকা। অভিযোগ‌ এলাকার এক বাচ্চা মেয়ে কে নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করছিল এক মহিলা।

পরে স্থানীয় কয়েকজন বাসিন্দা তাদের উদ্ধার করে ঢুকিয়ে দেয় স্থানীয় রাধাপুর অঞ্চল অফিসে। এই মহিলাকে তাদের হাতে তুলে দেওয়ার দাবিতে অঞ্চল অফিস ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করে এলাকার কয়েকশো মানুষ। পরে শ্যামপু্র থানা থেকে বিশাল পুলিশ বাহিনী ও র‌্যাফ গিয়ে তাদের উদ্ধার করে শ্যামপুর থানায় নিয়ে যায়। অন্যদিকে শ্যামপুর থানা এলাকা সংলগ্ন পূর্ব মেদিনীপুরের অন্তর্গত মায়াচক এলাকায় এক ব্যক্তিকে উদ্দেশ্যে হীন ভাবে ঘোরাঘুরি করতে দেখে সন্দেহ হয় এলাকার লোকজনের।

অভিযোগ তাকে বারবার নাম পরিচয় জানতে চাইলে কোনো সদুত্তর না পেয়ে গাছে বেঁধে রেখে বেধড়ক মারধোর শুরু করে এলাকার লোকজন। পরে ঘটনার খবর পেয়ে নিজেদের থানা এলাকা না হলেও তাকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করেন শ্যামপুর থানার পুলিশ। অন্যদিকে বাগনানের তামুলতলা ও জগৎবল্লভপুরের বড়গাছিয়া সন্ধ্যা বাজার থেকেও ছেলেধরা গুজবে গনপিটুনির খবর পাওয়া গেছে।

এছাড়াও সোমবার রাত ন’টা নাগাদ আমতা মিল্কিচক এলাকা দু’জনকে ঘোরাঘুরি করতে দেখে তাদের উপর চড়াও হন কয়েকশো সাধারন মানুষ। এই বিষয়ে হাওড়া গ্রামীণ জেলা পুলিশ বিভিন্ন জায়গায় গুজবের সঙ্গে যুক্ত থাকার জন্য মোট ১৮ জনকে গ্রেফতার করেছে। ঘটনা প্রসঙ্গে হাওড়া গ্রামীন জেলার পুলিশ সুপার গৌরব শর্মা জানিয়েছেন চারিদিকে গুজব ছড়াচ্ছে। বেশকিছু এই ধরনের মারধোরের ঘটনা ঘটছে।

প্রতিটি থানাকে গুজব রুখতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার নির্দেশ দেওয়া হয়েছে। মাইকিং প্রচার ও লিফলেট বিলি করে জনসাধারন যাতে প্রচারনায় না পড়ে তার জন্য আবেদন করা হচ্ছে। জনগণের কাছে আবেদন জানানো হয়েছে যদি কোনো কিছু সন্দেহজনক মনে হয় পুলিশের সাহায্য নিতে। আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। ঘটনার দিন রাতেই আমতা থানার পুলিশকে মাইকিং প্রচার করতে দেখা যায়।

Loading...

Weather Data Source: Weather Kolkata

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট