ভোট গননায় প্রতিটি বুথেই ভিভি প্যাড ভেরিফিকেশনের দাবি তৃণমূল ও বামেদের


বুধবার,২০/০২/২০১৯
202

বাংলা এক্সপ্রেস---

আসন্ন লোকসভা ভোটের প্রস্তুতি বৈঠক অনুষ্ঠিত হল মঙ্গলবার। রাজ্যের স্বীকৃত রাজনৈতিক দলের চারজন করে নেতাকে বৈঠকে ডেকেছিল কমিশন। রাজ্যের নির্বাচনী আধিকারিক আরিজ অাফতাব সহ অন্যান্য অাধিকারিকরা গোলপার্কের বেদিভবনে আয়োজিত বৈঠকে রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে নির্বাচনের প্রস্তুতি নিয়ে আলোচনা করেন। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক সুব্রত বক্সী, মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়, সাংসদ শুভাশীষ চক্রবর্তী ও তাপস রায় বৈঠকে যোগ দেন। বিজেপির জয়প্রকাশ মজুমদার সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

বামেদের পক্ষে সুখেন্দু পানিগ্রাহি, প্রবীর দেব, সুকুমার ঘোষ সহ প্রথম সারির নেতারা যোগ দিয়েছিলেন। নির্বাচন কমিশন ঠুঁটো জগন্নাথের ভূমিকা পালন করছে। রাজনৈতিক দলগুলোর ওপর তুঘলকি নিয়ম চাপিয়ে দিচ্ছে। এর প্রতিবাদ করেছি আমরা। দাবি জানিয়েছি ১০০ শতাংশ বুথেই ভিভি প্যাড ভেরিফিকেশন করতে হবে। বৈঠক শেষে জানালেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়।

কমিশনে অল পার্টি মিটিং: এক একটি লোকসভা কেন্দ্রের একটি বিধানসভার মাত্র একটি বুথে ভিভি প্যাড গননার কথা বলা হয়েছে কমিশনের তরফ থেকে। আমরা এর প্রতিবাদ করেছি। আমাদের দাবি প্রতিটি বুথেরই ভিভি প্যাড গননা করতে হবে। তা যদি সম্ভব না হয় তবে অন্তত ৫০ শতাংশ বুথের ভিভি প্যাড গননা করতে হবে। প্রার্থীদের নির্বাচন কমিশনে জমা দেওয়া তথ্যাদি বিজ্ঞপ্তি দিয়ে সংবাদমাধ্যমে প্রকাশ করার কথা বলা হয়েছে।

এর বিরোধীতা করেছি আমরা। কারন কমিশনে জমা দেওয়ার পর কেন আবার বিজ্ঞপ্তি দিতে হবে? খরচই বা কে দেবে? জানালেন সিপিএম নেতা সুখেন্দু পানিগ্রাহি। অবশ্য বিজেপির পক্ষ থেকে কমিশনের সিদ্ধান্তকে স্বাগত জানানো হয়। জয়প্রকাশ মজুমদার বলেন আমরা দাবি জানিয়েছি রাজ্যের প্রতিটি মানুষ যাতে নিজের গনতান্ত্রিক অধিকার প্রয়োগ করতে পারেন তা নিশ্চিত করুন কমিশন।

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

জানা অজানা

সাহিত্য / কবিতা

সম্পাদকীয়


ফেসবুক আপডেট