ভাগিরথী দুগ্ধ সমবায়ের উদ্যোগে ১লক্ষ লিটার দুগ্ধ সংগ্রহের সোপান হিসাবে এক বিশেষ অনুষ্ঠানের আয়োজন


সোমবার,২৫/০২/২০১৯
256

বাংলা এক্সপ্রেস---

বহরমপুরঃ ভাগিরথী দুগ্ধ সমবায়ের উদ্যোগে ভাগিরথীর ১লক্ষ লিটার দুগ্ধ সংগ্রহের সোপান হিসাবে এক বিশেষ অনুষ্ঠানে আয়োজন করা হয়। রবিবার দুপুরে বহরমপুর রবীন্দ্র সদনে এক বৃহৎ কেক কাটার মধ্যে ব্দিয়ে এক লক্ষ লিটার দুগ্ধ সংগ্রহের সাফল্য উদযাপন করা হয়। এছাড়াও ৫০০টি দুগ্ধ উৎপাদক সমিতি গঠনের সাফল্য উদযাপিত হয়। পাশাপাশি এদিন নবরূপে ভাগিরথী দুগ্ধ সমবায়ের ওয়েব সাইট এর উন্মেচন করা হয়।

এদিন মন্ত্রী শুভেন্দু অধিকারী জানান মাত্র ৬মাস আগে ৩৯হাজার লিটার দুগ্ধ উৎপাদক থেকে এখন বেড়ে দাড়িয়েছে ১লক্ষ লিটারে। মন্ত্রীর ঘোষনা অনুযায়ী ২৭টাকা থেকে ১টাকা বাড়িয়ে ২৮টাকা লিটার দাম করা হয়েছিল দুধের। প্রতিটি সমবায় সমিতিকে ভাগিরথী দুগ্ধ সমবায় সমিতি তার নিজের তহবিল থেকে ১০হাজার টাকা হিসাবে ৪৫লক্ষ টাকা প্রদান করা হয়েছে। মাত্র ৬মাসে এই সংস্থা ৪০কোটি টাকা থেকে বেড়ে ৭৫কোটি টাকা হয়েছে।

সমিতির সংখ্যা ৩৬৪থেকে বেড়ে ৫০৫টি হয়েছে। দুগ্ধ উৎপাদনকারী পরিবারের সদস্য সংখ্যা বৃদ্ধি পেয়ে ২.৫লক্ষ হয়েছে। এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারী, মুর্শিদাবাদ জেলা পরিষদের সভাধিপতি মোসারফ হোসেন মন্ডল সহ অন্যান্য আধিকারিকগন এবং ভাগিরথী আধিকারিক ও কর্মচারীগণ।

এদিন মন্ত্রী বলেন তিনি এখান থেকে মালদাইয় চলে যাবেন এবং মালদাইয় নিহত পরিবারদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন সরকার তাদের পাশে আছে। তবে এই ঘটনা দুঃখ জনক কিন্তু ঘটনার তদন্ত না হওয়া পর্যন্ত কিছুই বলা যাবে না বলে তিনি জানান। মাননীয়া মুখ্যমন্ত্রী টুইট করে সমবেদনা জানিয়েছেন। তার নির্দেশ আমরা পালন করছি বলে জানান মন্ত্রী।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট