বাম-কংগ্রেস জোট জট অব্যাহত


বুধবার,২৭/০২/২০১৯
697

বাংলা এক্সপ্রেস---

কংগ্রেসের সঙ্গে আসন বোঝাপড়ার প্রশ্নে আপত্তি না থাকলেও নিজেদের ভাগের একটি আসনও ছাড়তে রাজি নয় ফরওয়ার্ড ব্লক ও সিপিআই। সোমবার আলিমুদ্দিন স্ট্রিটে চার বাম দলের বৈঠকে নিজেদের সিদ্ধান্তের কথা স্পষ্ট করে দিয়েছেন ফরওয়ার্ড ব্লকের রাজ্য সম্পাদক নরেন চট্টোপাধ্যায় ও সিপিআইয়ের রাজ্য সম্পাদক স্বপন বন্দ্যোপাধ্যায়। প্রয়োজনে কংগ্রেসের সঙ্গেও লড়াইয়ে রাজি বলে এদিন জানিয়ে দেন ফরওয়ার্ড ব্লকের রাজ্য সম্পাদক।

আরএসপি অবশ্য বহরমপুর আসনটি সমঝোতার স্বার্থে ছাড়তে রাজি। তবে তাদের ভাগের বাকি তিনটি আসনেই যে প্রার্থী দেবে তারা এদিনের বৈঠকে তা জানিয়ে দেন আরএসপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক ক্ষিতি গোস্বামী। গত লোকসভা নির্বাচনে রাজ্যে চারটি লোকসভা আসনে জয়ী হয়েছিল কংগ্রেস। বামেরা জিতেছিল মাত্র দুটি কেন্দ্রে।

গত বিধানসভা ভোটের নিরিখে বামেদের থেকে বেশি আসন জিতে রাজ্যে বিরোধী দলের স্বীকৃতি এখন কংগ্রেসের দখলে। সেই জায়গায় সম্মানজনক আসন না পেলে বামেদের সঙ্গে কংগ্রেসের জোট আদৌ সম্ভব কিনা তা নিয়ে বড় প্রশ্ন দেখা দিল। কারন সিপিএম আগেই জানিয়ে দিয়েছে তারা ২২ টি আসনে লড়াই করবে এবারের নির্বাচনে। বাম শরিকরা তাদের ভাগের আসন না ছাড়লে জোট জট কি ভাবে কাটবে তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট