লালগড়ে রাস্তা অবরোধ গ্রামবাসীদের


শনিবার,০২/০৩/২০১৯
326

বাংলা এক্সপ্রেস---

ঝাড়গ্রাম: আজ সকাল থেকেই কয়েকশো মানুষ বন্ধ করে দিয়েছে লালগড় আম কলা সেতু। তাদের দাবি কাঁসাই নদীর পাড় বাধানোর কাজ চালিয়ে যেতে হবে, না হলে আবারাে বর্ষায় ভাসবে গ্রাম গুলি।গাছ ফেলে রাস্তা অবরোধ শুরু করল গ্রামবাসীরা। প্রয়োজনে রাস্তা কাটাও হবে বলে জানিয়ে দিল গ্রামবাসীরা। শুক্রবার ঝাড়গ্রাম থেকে লালগড় যাওয়ার রাস্তা পুরোপুরি বন্ধ করে রেখেছেন গ্রামবাসীরা।

লালগড়ে কংসাবতী নদীর উপর সেতু হলেও নদী পাড় বরাবর গার্ড ওয়াল তৈরি করা যায় নি, ফলে ক্ষতিগ্রস্ত হচ্ছে নদী পাড়, বর্ষার জলে ভেসে যাচ্ছে আম কলা, কানাই পাল এর মতে নদীর পাড়ে অবস্থিত গ্রাম গুলি। সমূহ ক্ষতিগ্রস্ত হচ্ছে চাষ বাস। ফসল ঘরে তােলার আগেই কাঁসায়ের জলে ভেসে যাচ্ছে মাঠের ফসল।

স্থানীয় বাসিন্দা জানালেন, ‘লালগড়ের আমকলা,গোয়াবাগান, কানাইপাল, ধামরো এই সমস্ত নদী পার্শ্ববর্তী গ্রাম এই মুহূর্তে নদীগর্ভে তলিয়ে যাচ্ছে আস্তে আস্তে। আর বার বার প্রশাসনকে জানিয়েও কোনো সুরাহা পায়নি গ্রামবাসী। কাজ শুরু হবে বলে নদীর পারে সমস্ত গাছ কেটে ফেলা হয়েছে পরিষ্কার করে দেয়া হয়েছে নদীর পাড়। কিন্তু দীর্ঘ এক বছরেরও বেশি সময় ওই অবস্থাতেই পড়ে আছে এই নদীর পার্শ্ববর্তী এলাকা গুলো, আর একটু একটু করে ভাঙছে নদীর পাড়, গ্রামগুলো চলে যাচ্ছে নদী গর্ভে।’

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট