মাহি – কেদারে বাজিমাত ভারতের


রবিবার,০৩/০৩/২০১৯
273

বাংলা এক্সপ্রেস---

কালকের ম্যাচ নিয়ে অস্ট্রেলিয়া ১৪ টা ম্যাচের মধ্যে ১২ টিতে হারল অস্ট্রেলিয়া। গতকালকের ম্যাচে একটা সুযোগ ছিল অস্ট্রেলিয়ার কাছে, একদিনের ক্রিকেটে আবার নতুন করে জেতার পথে ফেরা। কিন্তু সেই আশায় জল ঢাললেন কেদার যাদব এবং মহেন্দ্র সিং ধোনি। প্রথমে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া।

প্রত্যাশা মতোই প্রথম ওভারে বুমরার বলে উইকেটের পিছনে ধোনির হাতে ক্যাচ দিয়ে শূন্য রানে ফেরেন অধিনায়ক ফিঞ্চ।উসমান খাওয়াজা এবং মার্কাস স্টোইনাস ধীরে ধীরে একটি পার্টনারশিপ তৈরী করেন। দলের স্কোর যখন ৮৭ তখন কেদার যাদবের বলে কোহলির হাতে ক্যাচ দিয়ে ফিরে যান মার্কাস।

এরপর ম্যাক্সওয়েলের আক্রমনাত্মক ব্যাটের উপর ভর করে বড় রানের স্বপ্ন দেখতে থাকে অস্ট্রেলিয়া। কিন্তু ম্যাক্সওয়েল আউট হওয়ার পর একের পর এক উইকেট হারাতে অস্ট্রেলিয়া। ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৩৬ রান করে অস্ট্রেলিয়া। জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই কুলটরনাইলের বলে ম্যাক্সওয়েলের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান শিখর ধাওয়ান। এরপর অধিনায়ক কোহলি এবং রোহিত শর্মা ভারতীয় ইনিংসকে মজবুত করেন এবং দ্বিতীয় ইনিংসের জন্য ৭৬ রানের পার্টনারশিপ করেন।

কোহলি আউট হওয়ার সঙ্গে সঙ্গে ভারতীয় ব্যাটিং লাইন আপে ধস নামে এবং ১০০ রানের মধ্যে ৪ উইকেট হারায় ভারত। তারপর থেকে প্রাপ্তন অধিনায়ক ধোনি এবং কেদার যাদবের দায়িত্বশীল এবং আক্রমনাত্মক ব্যাটিংয়ের ফলে ভারতকে আর পিছনের দিকে ফিরে তাকাতে হয়নি। ৪৯তম ওভারেই ৬ উইকেটে ম্যাচ জিতে নেয় ভারত। ম্যাচের সেরা হন কেদার যাদব।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট