শালবনিতে সিমেন্ট কারখানায় বিক্ষোভ


মঙ্গলবার,০৫/০৩/২০১৯
271

বাংলা এক্সপ্রেস---

পশ্চিম মেদিনীপুর: বাইরে থেকে শ্রমিক আনার  প্রতিবাদে  এবং স্থানীয়দের কাজের দাবিতে মঙ্গলবার ওসিএল সিমেন্ট কারখানার সামনে বিক্ষোভ দেখালেন স্থানীয় যুবকরা। কারখানা খোলার সময় এদিন এলাকার বেকার যুবকরা গেটের সামনে বিক্ষোভ অবস্থানে বসে পড়েন। এর ফলে শালবনীর গোদাপিয়াশালে অবস্থিত ওড়িশা সিমেন্ট কারখানার সামনে উত্তেজনা দেখা দেয়।

তবে  বিক্ষোভকারীদের সঙ্গে দ্রুত আলোচনায় বসে পরিস্থিতি সামাল দেন কারখানা কর্তৃপক্ষ। কারখানার আধিকারিক জয়ন্ত ঘোষ বলেন, কাজের দাবিদাওয়া নিয়ে  স্থানীয় যুবকরা এসেছিলেন। বিষয়টি কারখানার কর্তৃপক্ষকে জানানো হবে। জানা গিয়েছে, ওসিএলের  সিমেন্ট কারখানা সম্প্রসারনের  কাজে ভিনরাজ্য থেকে শ্রমিক আনা হচ্ছে। বিক্ষোভকারী স্থানীয় বেকার যুবকদের  অভিযোগ, ইতিমধ্যে উড়িষ্যা ও বিহার থেকে প্রায় দুশো নির্মানশ্রমিক এনে কাজে লাগানো  হয়েছে।

অথচ সেই কাজ  স্থানীয় বেকারদের দিয়ে অনায়াসে করা যেত। তাহলে এলাকার বেকার যুবকরা কাজ পেত। নিজেদের এলাকার কারখানাতে ভিন রাজ্যের শ্রমিক এনে  কাজে লাগানোর বিষয়টি তারা মানতে পারছেন না  ল এ দিন তারই  প্রতিবাদে এবং স্থানীয় বেকারদের কাজ দেওয়ার দাবিতে কারখানার গেটের সামনে বিক্ষোভ দেখান তারা। ওসিএলের এক আধিকারিক বলেন, স্থানীয় যুবকদের   দাবি যুক্তিসংগত। কর্তৃপক্ষ নিশ্চয়ই তা বিবেচনা করে দেখবে ।

Loading...

Weather Data Source: Weather Kolkata

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট