জেলা জুড়ে উন্নয়নের জোয়ার


বৃহস্পতিবার,০৭/০৩/২০১৯
406

বাংলা এক্সপ্রেস---

ঝাড়গ্রাম: ঝাড়গ্রাম জেলায় ২০ কোটি টাকার প্রকল্পের শিলান্যাস ও ৮ কোটি টাকার প্রকল্পের উদ্বোধন শুরু হল। এই শিলান্যাসের ফলে জেলার আটটি ব্লকের উন্নয়নমূলক বিভিন্ন কাজ শুরু হবে। গত বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে উদ্বোধন ও শিলান্যাস। বৃহস্পতিবার লালগড় ব্লকে বিভিন্ন প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস হয়। শুক্রবার জামবনী ব্লকে বিভিন্ন প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস হয়।

এদিন উদ্বোধন ও শিলান্যাস করেন জেলা পরিষদের সভাধিপতি মাধবী বিশ্বাস, জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ শুভ্রা মাহাত, স্বাস্থ্য কর্মাধ্যক্ষ উজ্জ্বল দত্ত সহ সমস্ত কর্মাধ্যক্ষরছ ছিলেন। এছাড়াও জামবনী পঞ্চায়েত সমিতির সভাপতি পুতুল শীট সহ পঞ্চায়েত সমিতির বিভিন্ন কর্মাধ্যক্ষরা ছিলেন। ঝাড়গ্রাম জেলা পরিষদের দলনেতা উজ্জ্বল দত্ত বলেন, জেলা পরিষদ যে মানুষের জন্য কাজ করে ঝাড়গ্রাম জেলা তার একটা দৃষ্টান্ত।

মুখ্যমন্ত্রীর অনুপ্রেরণায় মানুষের প্রয়োজনীয় কাজগুলিকে গুরুত্ব দিয়ে পরিকল্পনা করে ও সুন্দর ভাবে রূপায়ন করে চলছি। জেলা পরিষদ সূত্রে জানা গিয়েছে, এই বিভিন্ন প্রকল্প উদ্বোধন ও শিলান্যাসের মধ্যে প্রতিটি ব্লকে ঢালাই রাস্তা ও পিচ রাস্তা তৈরি করা হচ্ছে। জেলার আটটি ব্লকের প্রতিটি ব্লকে আড়াই কোটি টাকার শিলান্যাস ও এক কোটি টাকার বিভিন্ন প্রকল্পের উদ্বোধন হচ্ছে। এদিন চিল্কিগড় প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের রোগির আত্মীয়দের জন্য বিশ্রামগার নির্মাণের উদ্বোধন হয়েছে। ৪১ লক্ষ ব্যয়ে তৈরি হয়েছে বিশ্রামাগারটি। পড়িহাটি ঢালাই রাস্তা, বেড়াগাড়ি থেকে কাপগাড়ি, কেন্দডানরিগ্রাম থেকে ভূরষণ পর্যন্ত ঢালাই রাস্তার শিলান্যাস হয়েছে।

গত বৃহস্পতিবার লালগড় ব্লকের ব্লকের মুড়ার মেন রাস্তা মুড়ার হাইস্কুল পর্যন্ত, আঁধারিয়া বাসস্ট্যান্ড থেকে শিব মন্দির পর্যন্ত, লালগড় থেকে সিংপুর, ঢালাই রাস্তার শিলান্যাস হয়েছে। এছাড়াও ৯৯ লক্ষ টাকা ব্যয়ে বাহাদুরপুর থেকে চক গেড়িয়া পর্যন্ত পিচ রাস্তা, ১ কোটি ৭৭ লক্ষ ব্যয়ে বিনপুর থেকে বেলটিকরি পর্যন্ত পিচ রাস্তা নির্মাণ, ৭২ লক্ষ টাকা ব্যয়ে খাসজঙ্গল থেকে মুরার পর্যন্ত পিচ রাস্তা মেরামত হবে। সাঁকরাইল ব্লকে পাঁচটি পিচ রাস্তা, চারটি ঢালাই রাস্তা শিল্যানাস হবে।

বেলপাহাড়ি ব্লকে বালিচুয়া হাইস্কুল থেকে নাটাচুয়া পর্যন্ত ঢালাই রাস্তা, কাঁকড়াঝোড় পিচ রাস্তা থেকে কাঁকড়াঝোড় কমিউনিটি হল পর্যন্ত পিচ রাস্তা, নয়নাগড়া থেকে বামনুডিহা পিচরাস্তা, গন্ডাপাল গ্রামীণ ঢালাই রাস্তা, বিনপুর থেকে বক্সি পর্যন্ত পিচ রাস্তা মেরামত করা হবে।

আজ, শনিবার নয়াগ্রাম ব্লকের নিমাইনগর চক থেকে উদ্যায়ন প্রাথমিক স্কুল পর্যন্ত পিচ রাস্তাটির শিলান্যাস হবে। ৮৮ লক্ষ ব্যয়ে এই রাস্তাটি তৈরি করা হবে। এছাড়াও নয়াগ্রামে আরও তিনটি ঢালাই রাস্তা, একটি পিচ রাস্তা ও একটি নিকাশী নালার শিলান্যাস হবে। ঝাড়গ্রাম ব্লকের সরডিহা স্টেশন থেকে আমডিহা পর্যন্ত পিচ রাস্তা ৮৮ লক্ষ ব্যয়ে তৈরি হবে। মানিকপাড়া বাসস্ট্যান্ড থেকে বালিভাসা পর্যন্ত পিচ রাস্তা ১ কোটি টাকা।

এছাড়াও ঝাড়গ্রাম ব্লকে আরও ২টি পিচ রাস্তা ও একটি পিচ রাস্তার শিলান্যাস হবে। গোপীবল্লভপুর-২ ব্লকে পাঁচটি পিচ রাস্তা, ২টি ঢালাই রাস্তা নির্মাণ হবে। ঝাড়গ্রাম জেলা পরিষদের সভাধিপতি মাধবী বিশ্বাস বলেন, জেলা পরিষদ থেকে বিভিন্ন যে রাস্তা হয়েছে তার উদ্বোধন হয়েছে।

এছাড়াও বিভিন্ন প্রকল্পের শিলান্যাস হয়েছে। ঝাড়গ্রামের জেলাশাসক আয়েষা রানি এ বলেন, মানুষের সুযোগ সুবিধার জন্য রাজ্য সরকার প্রচুর উন্নয়নমূলক প্রকল্প চালু করেছেন। বিভিন্ন প্রকল্প জেলা পরিষদের মধ্যে বাস্তবায়িত হচ্ছে, যাতে মানুষ উপকৃত হয়।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট