গ্রাম থেকে নিখোঁজ যুবক, পোস্টার পাড়ায় পাড়ায়


শুক্রবার,১৫/০৩/২০১৯
353

বাংলা এক্সপ্রেস---

হাওড়া: লোকসভা নির্বাচনের আগে ন’দিন ধরে এলাকার এক তৃনমূল কর্মী নিখোঁজ হওয়া কে কেন্দ্র করে উত্তেজনা জয়পুরের ঘোড়াবেড়িয়া গ্রাম। মহম্মদ হানিফ ওরফে দিনু নামে বছর ছাব্বিশের ওই যুবক একশো দিনের কাজের সুপারভাইজার ছিলেন। বাড়ির লোকজনদের অভিযোগ, একশো দিনের কাজের দুর্নীতি ফাঁস করে দিতে এই আশঙ্কাতে দলের গোষ্ঠীর লোক অপহরন করেছে দিনুকে।

ওই যুবককে খুঁজে বের করার জন্য ইতিমধ্যে গ্রামবাসীরা পুলিশের দাবি জানিয়েছেন। পুলিশের এক আধিকারিক জানান, এমনিতেই এই এলাকাতে আগে কয়েকটি অপরাধমূলক কাজ হয়েছে আবার ভোটের আগে এক যুবক নিখোঁজ। যাতে করে এলাকায় উত্তেজনা না বাড়ে সেদিকে আমরা নজর দিচ্ছি। আমরা এই ঘটনাটি গুরুত্ব দিয়ে দেখছি তদন্ত চলছে। হানিফের পরিবার সূত্রে জানা গিয়েছে,গত ৫ মার্চ কলকাতায় গিয়েছিল দাদার কাছে।

পরের দিন ফেরার কথা ছিল। কিন্তু ফিরলেও বাড়ি থেকে কয়েক কিলোমিটার দূরে কুলিয়া ঘাট পর্যন্ত এসেছিল তারপর থেকে তাঁর কোনো খোঁজ পাওয়া যায়নি। পরেরদিন জয়পুর থানায় নিখোঁজ ডায়েরি করে পরিবারের লোকজন। পরিবারের লোকজন দাবি করছেন, একশো দিনের কাজ নিয়ে পঞ্চায়েত কর্তাদের সঙ্গে মনোমালিন্যের জেরে মাসখানেক আগে হানিফ সুপারভাইজারের কাজ ছেড়ে দেয়।

দলের সঙ্গেও সম্পর্ক ঠিকমতো রাখত না। গ্রামবাসী সূত্রে খবর, কুলিয়া ঘাট থেকে পার হয়ে বাড়ির দিকে রওনা হয়েছিল হানিফ। তারপর কি যে হয়ে গেল কিছুই ভাবতে পারছি না।একশো দিনের কাজের দুর্নীতির কথা সবাইকে জানিয়ে দেবে বলেছিল হানিফ। সেই জন্য কি মনে হয় ওকে অপহরণ করা হয়েছে।

গ্রামবাসীরাও এক সুরে সরব হয়েছেন এলাকায় শাসকদলের মদতে তোলাবাজি ও দুষ্কৃতী দৌরাত্মো চলছে বলে। এলাকায় দুষ্কৃতী তাণ্ডব বন্ধ করতে ও হানিফকে খুঁজে বের করার দাবিতে গ্রামবাসীরা হাতে লিখে পোস্টার মেরেছেন বিভিন্ন জায়গায়। আমতা বিধানসভা তৃণমূল সভাপতি সেলিমুল আলোম অবশ্য সব অভিযোগ অস্বীকার করেছেন।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট