নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের ঘটনা কেন সন্ত্রাসবাদী হামলা নয়? আব্বাস সিদ্দিকী


শুক্রবার,১৫/০৩/২০১৯
601

আক্তারুল খাঁন---

হুগলি: নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে জুম্মার নামাজ চলাকালীন সন্ত্রাসীদের নৃশংস আক্রমনে প্রান হারালেন ৪৯জন নীরিহ মানুষ। ফুরফুরা শরীফ আহলে সুন্নাতুল জামাত উক্ত সন্ত্রাসবাদী হামলার তীব্র ভাষায় নিন্দা জানিয়ে সংগঠনের কর্নধার পীরজাদা আব্বাস সিদ্দীকি বলেন, বিশ্বের যে প্রান্তেই মানবতার উপর আঘাত হানে বর্বর, মানবতার কলঙ্করূপি নপূ্ংসক গুলো তাঁরা কোন বিশিষ্ট ধর্মের হতে পারেনা এক কথায় সন্ত্রাসী।

সন্ত্রাসীদের একটাই ধর্ম হল সন্ত্রাসবাদ সে যে জাতের বা যে ধর্মের হোক না কেন ।কিন্তু বিগত কতকগুলো সন্ত্রাসবাদী ঘটনা গুলো দেখলে দেখা যায় শুধু মাত্র সন্ত্রাসবাদীদের নামের আগে বা পরে যদি মুসলিম পরিচয় থাকে তাহলেই থাকে সন্ত্রাসবাদী হিসাবে আন্তজার্তিক মিডিয়া ও গনমাধ্যমে প্রচার করা হয় যদি নামের সঙ্গে মুসলিম পরিচয় না থাকে তাহলে সে হয়ে যাই বন্দুকবাজ।দূষ্কৃতি অথবা মানসিক বিকারগ্রস্থ যূবক।

আমরা প্রশ্ন করি কেন শুধুমাত্র মুসলিম পরিচয়ে সন্ত্রাসী হিসাবে ঘোষনা করা হবে। আমরা চাই ধর্মের নিরীখে সন্ত্রাসীদের বিচার করা যাবেনা এবং এই দ্বিচারিতা বন্ধ করতে হবে ।তিনি আরও বলেন উক্ত ঘটনা কোন বিচ্ছিন্ন ঘটনা নয় এটা একটা সংগঠিত সন্ত্রাসী হামলা। নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের ঘটনায় নিহত সকলের পরিবারের প্রতি তিনি সমবেদনা জানিয়ে এবং বিশ্বে মানবতার কল্যানের জন্য দোওয়া করেন।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট