বাম-কংগ্রেস জোটের ভবিষ্যৎ এখনো অন্ধকারেই আচ্ছন্ন


শনিবার,১৬/০৩/২০১৯
356

বাংলা এক্সপ্রেস---

নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হয়ে গিয়েছে আগেই। তৃণমূলের প্রার্থীরা জোরকদমে প্রচারও শুরু করে দিয়েছেন। কিন্তু বাম-কংগ্রেস জোটের ভবিষ্যৎ অন্ধকারেই আচ্ছন্ন। এখনও কাটেনি জোট জট। দফায় দফায় বৈঠক হলেও বেরোয়নি সমাধান সূত্র। আর এই ভাবে সময় কেটে যাওয়ায় যথেষ্টই ক্ষুব্ধ প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র। তবে আর কয়েকটি দিন অপেক্ষা করতে চান তিনি।

এর মধ্যে কোন রফা সূত্র না বেরোলে প্রদেশ কংগ্রেস যে একাই লড়বে বৃহস্পতিবার তা সাফ জানালেন সোমেনবাবু। তাঁর কটাক্ষ, ৭টি আসন দিয়ে কি জল দিয়ে ধুয়ে খাব। কংগ্রেস একা লড়াইয়ের ক্ষমতা রাখে বলে এদিন জানিয়ে দেন প্রদেশ কংগ্রেস সভাপতি। নিজেদের কোটার আসন পুরুলিয়া ও বসিরহাট ছাড়তে নারাজ ফরওয়ার্ড ব্লক ও সিপিআই। বুধবার সন্ধ্যায় আলিমুদ্দিনে আয়োজিত বামফ্রন্টের বৈঠকে ফের একবার জানিয়ে এসেছেন নরেন চট্টোপাধ্যায়, স্বপন বন্দ্যোপাধ্যায়রা।

আবার কংগ্রেস এই দুটি কেন্দ্রের দাবি থেকে সরতে নারাজ। সোমেন মিত্র জানিয়েছেন পুরুলিয়া ও বসিরহাটের দাবি থেকে সরছেন না। রাজ্যের ১৭ থেকে ১৮ টি আসনে প্রতিন্দন্দ্বীতা করতে চাই কংগ্রেস। সূত্রের খবর, ১৩ টির বেশি আসন কংগ্রেসকে ছাড়তে নারাজ বামেরা। জট রয়েছে আসন সংখ্যা নিয়েও। কোন পথে জোট জট কাটে এখন সেটাই দেখার।

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

জানা অজানা

সাহিত্য / কবিতা

সম্পাদকীয়


ফেসবুক আপডেট