আগে ঝাড়খণ্ড সামলাক তারপর বাংলা দেখবে: পার্থ চ্যাটার্জী


শুক্রবার,০৫/০৪/২০১৯
430

বাংলা এক্সপ্রেস---

ঝাড়গ্রাম: বৃহস্পতিবার বিকেলে ঝাড়গ্রাম লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী বিরবাহা সরেন এর সমর্থনে গোপীবল্লভপুর যাত্ৰাময়দান মাঠে শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জী তোপ দেগে জানান এরা ভোটের পাখি সূর্যমুখী ফুল ও লল্লাবাতি। ওদের চোখে ঠুলি হয়েছে। বিজেপি আসলে দেশ বিভক্ত হয়ে যাবে। হোস পাইপে টাকা এনে টাকা ঢালছে। ভাইয়ে ভাইয়ে বিভেদ তৈরি করছে।গদ্দার ও জঙ্গলের কুই্যন মাথায় ফেট্টি বেঁধে ঘুরে বেড়াচ্ছে। সর্বনাশ করেছে। আমি ক্ষমা চাইছি আপনাদের কাছে। যে আমরা সময়মতো এরেদ চিনতে পারিনি। আমাদের দল ও সরকার বিশ্বাস করেছে। এরা যে এত বড় ধাপ্পাবাজ হবে। মানুষের বিরুদ্ধে শোষন করবে, উর্দিপরে গুন্ডাগিরি করবে এটা বুঝতের আমাদের সময় লেগেছে। তার জন্য আপনাদের কাছে ক্ষমা চাইছি।

দিলীপবাবুকে উদ্দেশ্য করে বলেন দিলীপবাবু কবে তৃণমূলে যোগ দান করবেন তাঁর আবেদন তাঁকে করতে হবে। তাঁরা বাড়ির জায়গায় তিনি ঢুকতে পারছেন না। ভাই ও ভাইপো বিরুদ্ধে রয়েছে। বিজেপির দোকানের ঝাঁপ বন্ধ হোক। মমতা নেতৃত্বে উন্নয়নের গতি আরও ত্বরান্বিত হোক। মানুষের যেখানে অসুবিধা রয়েছে, তাঁর মূল কারণ কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় নয়, মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার নয়। তাঁর মূল কারণ, আমরা ঠিকমতো মানুষকে বোঝাতে অক্ষম হয়েছি। ৪৯টি প্রকল্পের বিভিন্ন কাজ মানুষকে বোঝাতে হবে।

পার্থ চ্যাটার্জী মাহাতোদের উদ্দেশে বলেন, কুড়মি ভাষাকে স্বীকৃতি দিয়েছি ও বোর্ডও গঠন করে দিয়েছে। কেউ কেউ কুড়মি সমাজকে খেপানোর চেষ্টা করছে। বিজেপি ঝাড়খন্ড থেকে এসে বিভেদ তৈরি করেছে। আগে ঝাড়খণ্ড সামলাক তারপর বাংলা দেখবে। রাতের অন্ধকারে এসে কুকর্ম করে চলে যাচ্ছে। বিজেপির সাহস থাকলে মিছিল করে দেখাক। দাঙ্গাবাজের বিরুদ্ধে এক হতে হবে। এবার নির্বাচন সব দিক থেকে গুরুত্বপূর্ন। বিজেপি বিজেপি চিৎকার করে কোন লাভ নেই। আমরা মোকাবিলা করতে জানি।

তিনি আরো জানান মিথ্যা প্রচারে পা দিয়ে অশান্তিতে নিজেদের জড়িয়ে নেবেন না। প্রশাসন ঠিকমতো না দেখলে আমাদের জানাবেন, কিন্তুল অভদ্র ব্যবহার করবেন না। মানুষের পাশে থাকবেন। মার খেলেও থাকবেন। আমরা দেখতে চায় মানুষের জোর বেশি না অর্থের জোর বেশি। সবাই একত্রিত হয়ে দলের বাইরে যাঁরা বিজেপির বিরুদ্ধে লড়াই করছে তাঁদেরও সমর্থন আদায় করুন। মানুষের সমর্থন আদায় করুন। তাঁদেরকে পাশে নিন।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট