পাঁচ বছরের ‘সাসপেণ্ড’ তুলে নেওয়া হল পাঁচ দিনের মাথায়, ফের সংগঠনের দায়িত্বে রবিন টুডু


সোমবার,২২/০৪/২০১৯
426

বাংলা এক্সপ্রেস---

ঝাড়গ্রাম: পাঁচ বছরের ‘সাসপেণ্ড’ তুলে নেওয়া হল পাঁচ দিনের মাথায়! ফের সংগঠনের দায়িত্ব দেওয়া হল রবিন টুডুকে। আদিবাসীদের সামাজিক সংগঠন ‘ভারত জাকাৎ মাঝি পারগানা মহলের’ নেতারা গত ১৭ তারিখ এক প্রেস বিবৃতির মাধ্যমে ঝাড়গ্রাম, পশ্চিম ও পূর্ব মেদিনীপুর জেলার জেলা পারগানা রবিন টুডুকে তাঁর পদ থেকে ‘সাসপেণ্ড’ করার কথা ঘোষনা করেছিল।

রবিবার মেদিনীপুর শহরের কাছে রাঙামাটি সংলগ্ন মাহেন্দ্রডি এলাকায় জরুরী বৈঠকে বসেন সংগঠনের নেতারা। সেখানে উপস্থিত ছিলেন সংগঠনের দিশম পারাগানা অর্থাৎ সর্বভারতীয় সভাপতি নিত্যানন্দ হেমব্রম। এছাড়াও সেখানে উপস্থিত ছিলেন জেলা পারগানা রবিন টুডু সহ তিন জেলার মহকুমা ও ব্লক স্তরের নেতারা। সেখানেই সিদ্ধান্ত হয় রবিন টুডুকে ফের দায়িত্ব দেওয়ার।

পুনরায় দায়িত্ব পেয়ে রবিন টুডু বলেন,‘আমি পদে থাকি বা না থাকি আমি সমাজের জন্য বরাবরই কাজ করে এসেছি। যদিও সাসপেণ্ড চিঠিতে বলা ছিল সমাজের কাজ করার ক্ষেত্রে আমার জায়গাটা খোলা থাকবে। দায়িত্ব যখন ফিরিয়ে দেওয়া হল তখন ফের একই রকম ভাবে আমি কাজ করব।’ যদিও সামাজিক সংগঠনের ‘পনৎ পারগানা’ অর্থাৎ রাজ্য সভাপতি বাদল কিস্কু এ বিষয়ে বলেন,‘হতে পারে। আমার জানা নেই।’

ঝাড়গ্রাম লোকসভা কেন্দ্রে তৃণমূল প্রার্থী বীরবাহা সোরেনের স্বামী রবিন টুডু। তাঁর স্ত্রী ভোটে প্রার্থী হওয়ার পর আদিবাসীদের সামাজিক সংগঠন ‘ভারত জাকাৎ মাঝি পারগানা মহল’ থেকে পাঁচ বছরের জন্য সংগঠনের পদ থেকে ‘সাসপেণ্ড’ করা হয়েছিল। সেই নিষেধাজ্ঞা তুলে নিল আদিবাসীদের সামাজিক সংগঠন।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট