পারিবারিক হরিনাম সংকীর্তন কে সামনে রেখে রক্তদান শিবিরের আয়োজন করলেন গড়বেতার কুন্ডু পরিবার


বুধবার,০১/০৫/২০১৯
485

বাংলা এক্সপ্রেস---

গড়বেতা: নরের মধ্যেই নারায়নের বসতি, আর ভূবনের মধ্যেই ভূবনেশ্বরের আসন পাতা। তিনি অসীম তিনি অনন্ত। তাকে যেমন কোনো সীমার মধ্যে বেঁধে রাখা যায় না তেমনি ভক্তাধীন কোনো সোনার মন্দিরেও তিনি অধিষ্ঠান করেন না। বিবেকানন্দ বলেছিলে, “জীবে প্রেম করে যেই জন, সেই জন সেবিছে ঈশ্বরে”। তাই হরিভক্ত গড়বেতার কুন্ডু পরিবার, তাদের পারিবারিক সেই হরিনাম সংকীর্তনকে স্মরণীয় করে রাখতে, শুধু হরিনাম নয়, মানুষের, সমাজের উপকারের জন্য আয়োজন করলেন স্বেচ্ছায় রক্তদান শিবির।

পশ্চিম মমেদিনীপুরের গড়বেতার শ্যামা সেবায়তন এর সৌজন্যে ও সুশান্ত কুণ্ডুর ব্যবস্থাপনায় পারিবারিক হরিনামের আসরে এক রক্তদান শিবির অনুষ্ঠিত হল গড়বেতার রাউলিয়াতে । শুধু এই এলাকায় নয়, জেলার মধ্যে এই প্রথম এইরকম হরিনাম আসরে রক্তদান কর্মসূচি গ্রহণ করা। এই রক্তদান শিবিরের সূচনা করেন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারীক ডা: গিরিশ চন্দ্র বেরা। এছাড়াও এলাকার বিশিষ্ট চিকিৎসক মথুরা মোহন চিন্না প্রমুখ ব্যক্তি বর্গ। এই রক্তদান শিবিরে ২০ জন রক্তদাতা স্বেচ্ছায় রক্তদান করেন।

সুশান্ত বাবু জানিয়েছেন, “আমি অনেকদিন ধরেই ভাবছিলাম হরিনাম সংকীর্তনে ভালো কিছু করার। কিন্তু হয়ে উঠছিল না। এবার সফল হয়েছি। আমাদের পারিবারিক হরিনাম সংকীর্তনে এই প্রথম বার এই ধরনের সামাজিক অনুষ্ঠানের আয়োজন করেছি। খুবই ভালো সাড়া পেয়েছি। আগামী দিনে এই ধরনের প্রোগ্রাম আরো বেশি করে ও বড়ো করে করতে চাই। এলাকায় প্রথম এই ধরনের অনুষ্ঠান করার জন্য এলাকার বাসিন্দারাও সাধুবাদ জানিয়েছেন কুন্ডু পরিবার কে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট