ভোট প্রচারেও সাঁওতালি সাহিত্য গুরু সাধু রামচাঁদ মুর্মুকে ভোলেননি ঝাড়গ্রাম লোকসভার বিএসপি প্রার্থী অশোক মুর্মু


বুধবার,০১/০৫/২০১৯
313

বাংলা এক্সপ্রেস---

ঝাড়গ্রাম: রৌদ্রের তীব্র দাবদাহ। তা মাথায় রেখে ভোট প্রচারে ব্যস্ত বিভিন্ন রাজনৈতিক দলগুলি। এমনকি তাঁদের ভোটের বাজার গরম করতে ঝাড়গ্রাম লোকসভা কেন্দ্রের বিভিন্ন জায়গায় চলছে জোরকদমে প্রচার। আর যার জেরে ৩০ এপ্রিল সাঁওতালি সাহিত্য গুরু সাধু রামচাঁদ মুর্মুর জন্মদিন ভুলে গিয়েছেন আদিবাদী সংরক্ষিত আসনের প্রার্থীরা। কিন্তু সেক্ষেত্রেই ব্যতিক্রমী মায়াবতীর বহুজন সমাজ পার্টির প্রার্থী অশোক মুর্মু।

‘রিটায়ার্ড এম্পোলয়িজ আসোশিয়েশন’ এর উদ্যোগে এদিন মধুবন মোড়ে পালন করা হয় সাঁওতালি সাহিত্য গুরু সাধু রামচাঁদ মুর্মুর জন্মদিন। অবসরপ্রাপ্ত ব্যাংকের অফিসার অশোক কুমার মুর্মু এবার ঝাড়গ্রাম লোকসভা কেন্দ্রে বিএসপির প্রতীকে প্রার্থী হয়েছেন। এদিন তিনি সাঁওতালি সাহিত্য গুরু সাধু রামচাঁদ মুর্মুর জন্মদিন পালনের অনুষ্ঠানে হাজির ছিলেন।

তিনি বলেন,’ভোট চলছে ঠিকই কিন্তু আমাদের সাঁওতালি সমাজের সাহিত্য গুরু সাধু রামচাঁদ মুর্মুকে কোন প্রার্থী মনে রাখেননি। উনাকে ভুলে যাওয়া মানে তো নিজের সমাজকে ভুলে যাওয়া। তাই আমাদের পিছিয়ে পড়া সমাজকে এগিয়ে নিয়ে যেতে এই মহাপুরুষদের স্মরণ করতেই হবে। নাহলে আগামী প্রজন্ম কি শিখবে?’

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট