নির্বাচন কমিশনের একাংশের বিরুদ্ধে তৃণমূলের আঁতাতের অভিযোগ অধীরের


বৃহস্পতিবার,০২/০৫/২০১৯
285

বাংলা এক্সপ্রেস---

নির্বাচন কমিশনের বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবের বিরুদ্ধে সোচ্চার হলেন প্রদেশ কংগ্রেসের ক্যাম্পেনিং কমিটির চেয়ারম্যান তথা বহরমপুরের প্রার্থী অধীর রঞ্জন চৌধুরী। বহরমপুর লোকসভা নির্বাচনে শাসক দল তৃণমূল কংগ্রেস ভোট লুট করার চেষ্টা করলেও বিবেক দুবের কাছ থেকে কোনো সহযোগিতা মেলেনি। এমনই অভিযোগ তুললেন এই পোড় খাওয়া কংগ্রেস নেতা। বৃহস্পতিবার কলকাতা প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করে অধীর বলেন, নির্বাচনের দিন বিশেষ পুলিশ পর্যবেক্ষকের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তার কাছ থেকে কোনো সাড়া মেলেনি।

এ বিষয়ে দিল্লিতে জাতীয় নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জানাবেন বলে এ দিন জানান অধীর চৌধুরী। এই কংগ্রেস নেতা বলেন বিবেক দুবে যেভাবে তার কিংবা অন্যান্য প্রার্থীদের সঙ্গে ও অসহযোগিতা করেছে তাতে করে বাকি দফা নির্বাচন গুলি কতটা নির্বিঘ্নে ও শান্তিপূর্ণ হবে তা নিয়ে সন্দেহ থেকেই যায়। এদিনের সাংবাদিক সম্মেলনে অধীর চৌধুরী আরও গুরুতর অভিযোগ জানিয়ে বলেন, নির্বাচন কমিশনের একাংশের সঙ্গে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস গোপন আঁতাত করে নির্বাচন পরিচালনা করছে।

মুর্শিদাবাদে কংগ্রেসকে কবর দেয়ার চেষ্টা করেছিল এই আঁতাতের মধ্য দিয়ে। ভোট লুট করতে চেয়েছিল, কিন্তু তা রুখে দেওয়া সম্ভব হয়েছে। অধীরের অভিযোগ দিল্লিতে মিডল ম্যান এর মাধ্যমে প্রচুর টাকার লেনদেন হয়েছে। তার অভিমত, নির্বাচন কমিশনেরর ভূমিকা ছিল বজ্র আঁটুনি ফস্কা গেরো। রাজ্যের শাসক দল তৃণমূল এবং নির্বাচন কমিশনের একাংশের মধ্যে আঁতাতের অভিযোগ আনলেও রাজ্যে কংগ্রেসের আসন বাড়বে এমনটাই মনে করেন প্রাক্তন এই প্রদেশ কংগ্রেস সভাপতি। তার অভিমত, কংগ্রেসকে এমন হেলাফেলা করার কোন কারণ নেই।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট