বচসার জেরে সহকর্মীর গুলি নিহত-১ আধাসেনা, আহত-২ ভোটের আগে আতঙ্ক বাগনানে


শুক্রবার,০৩/০৫/২০১৯
342

বাংলা এক্সপ্রেস---

বাগনান: নিজেদের মধ্যে বচসার জেরে গুলি চালিয়ে নিহত এক আধাসেনা।আহত আরও দুই আধাসেনা। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার সকালে হাওড়ার বাগনানে। সোমবার উলুবেড়িয়া কেন্দ্রে নির্বাচন। সে জন্য বাগনানের বাঙালপুর জ্যোতির্ময়ী গার্লস হাইস্কুলে তৈরি হয়েছে অস্থায়ী কেন্দ্রীয় বাহিনীর শিবির। অসম রাইফেলস্-এর সেভেন ব্যাটালিয়নের জওয়ানরা সেখানে শিবির করে। স্থানীয় বাসিন্দারা জানান, এ দিন সকালে এলাকার মানুষ স্কুলের ভিতর থেকে গুলির আওয়াজ পান। তার পরেই স্কুলের মধ্যে জওয়ানদের ছোটাছুটি শুরু হয়ে যায়।

প্রাথমিক ভাবে জানা গিয়েছে, কোনও বিষয় নিয়ে দুই জওয়ানের মধ্যে বচসা শুরু হয়ে যায়। বচসায় জড়িয়ে পড়েন আরও কয়েক জন। সেই বচসার মধ্যেই গুলি চলে। পুলিশ সূত্রে  প্রাথমিকভাবে জানা গিয়েছে, মোট ১৩ রাউন্ড গুলি চলেছে। পঞ্চম দফায় আগামী ৬ মে লোকসভা ভোট হাওড়ায়। ভোট হবে হাওড়া সদর ও উলুবেড়িয়া কেন্দ্রে। ভোট পরিচালনার জন্য হাওড়ায় এসেছে কেন্দ্রীয় বাহিনী। বিভিন্ন বুথে অস্থায়ী ক্যাম্পে থাকছেন আধাসেনারা। বৃহস্পতিবার সকালে গুলি চলল বাগনানের বাঙালপুর জ্যোর্তিময়ী গার্লস হাইস্কুলে।

পুলিশ জানিয়েছে, জ্যোর্তিময়ী গার্লস হাইস্কুলে অস্থায়ী ক্যাম্পে থাকছেন অসম রাইফেলসের সেভেন ব্যাটেলিয়নের জওয়ানরা। এদিন সকালে সহকর্মীর সঙ্গে বচসার জেরে রাইফেল ছিনিয়ে নিয়ে স্কুলের ভিতরে গুলি চালাতে শুরু করেন লক্ষ্মীকান্ত বর্মন নামে এক জওয়ান। গুলিবিদ্ধ হয়ে মারা যান এএসআই ভোলানাথ দাস। আহত হয়েছেন অনিল রাজবংশি, রিন্টুমণি বোধক নামে আরও দু’জন জওয়ান। প্রায় ১৩ রাউন্ড গুলি চলে বলে জানা গিয়েছে।

জেলা পুলিশ সূত্রে জানা গিয়েছে, গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয়েছে এক জনের। আহত অন্য আরও দু’জন। ঘটনাস্থলে কেন্দ্রীয় বাহিনীর পদস্থ কর্তারা পৌঁছেছেন। অসম রাইফেলস্ সূত্র জানাগেছে ভোলানাথ দাস নামে এক জওয়ানের মৃত্যু হয়েছে। গুলিবিদ্ধ হয়ে হাসপাতেলে চিকিৎসাধীন রিন্টু বোধক এবং অনিল রাজবংশী নামে দুই জওয়ান। অভিযুক্ত জওয়ান লক্ষীকান্ত বর্মনকে গ্রেফতার করা হয়েছে।কিন্তু ভোটের ডিউটি করতে এসে কেন এমন কাণ্ড ঘটালেন অসম রাইফেলসের জওয়ান লক্ষ্মীকান্ত বর্মন? এই ঘটনা নিয়ে মুখ খুলতে চাইছেন না কেউ।গোটা ঘটনার তদন্ত শুরু করেছেন উচ্চপদস্থ আধিকারিকেরা।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট