ঋতুপর্ণা সেনগুপ্তর অজানা কথা


রবিবার,১২/০৫/২০১৯
1694

ঋতুপর্ণা সেনগুপ্ত ,জন্ম ৭ নভেম্বর ১৯৭১, একজন ভারতীয় অভিনেত্রী এবং প্রযোজক যিনি বাঙালি সিনেমা, হিন্দি সিনেমা এবং বাংলা সিনেমাতে তার কাজের জন্য পরিচিত। তিনি একটি জাতীয় পুরস্কার, দুটি ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস, চার বিএফজেএ অ্যাওয়ার্ড এবং চার আনন্দলক পুরষ্কার পেয়েছেন।

ঋতুপর্ণ সেনগুপ্ত টেলিভিশন তার অভিনয় পেশা শুরু করেন। তাঁর প্রথম অভিনয় ছিল সাদ পাড়া , ১৯৮৯, একটি বাঙালি টিভি সিরিজ। প্রবত রায়ের জাতীয় পুরস্কার বিজয়ী বাঙ্গালী চলচ্চিত্র শ্বেত পাঠেরার থালা ১৯৯২, এর সাথে তার বড় পর্দা অভিষেকের পর তিনি স্টারডামে উঠলেন।
বাংলা সিনেমাগুলিতে তার বেশিরভাগ হিটগুলির মধ্যে সাগরিকা ,১৯৯৮, তোমার অমর প্রেম ১৯৯৮, রাঙ্গা বউ ১৯৯৯।

১৯৯৬ সালে, তিনি কর্ণাটক সুপুত্র নামে একটি কন্নড চলচ্চিত্রে কাজ করেছিলেন। ২০১৩ সালে, তিনি সোহানলালের কাদাভেদুর সাথে মালয়ালামের আত্মপ্রকাশ করেছিলেন।

অল্প বয়সে থেকেই ঋতুপর্ণা সেনগুপ্ত শিল্পে আগ্রহী ছিলেন এবং চিত্রণংশু নামে চিত্রকলার স্কুলে পেইন্টিং, নাচ, গান গাওয়া এবং হস্তশিল্প শিখেছিলেন। তিনি মাউন্ট কারমেল স্কুলে পড়াশোনা করেন এবং পরে লেডি ব্রেবার্ন কলেজ থেকে ইতিহাসে স্নাতক হন। তিনি কলকাতা বিশ্ববিদ্যালয়ে এম.এ.-এর জন্য আধুনিক ইতিহাস অধ্যয়ন শুরু করেছিলেন, কিন্তু অভিনেত্রী হিসাবে তার ক্যারিয়ারে মনোযোগ দেওয়ার জন্য গবেষণায় বাধা দিতে হয়েছিল।

২০১২ সালে দুর্গা পূজার সময় মুম্বাইয়ে ঋতুপর্ণ সেনগুপ্ত তার শৈশবের বন্ধু সঞ্জয় চক্রবর্তী, বিয়ে করেছিলেন এবং তাদের পুত্রের নাম আঙ্কান এবং রিশোনা নিয়া নামে একটি কন্যা আছে ।

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

জানা অজানা

সাহিত্য / কবিতা

সম্পাদকীয়


ফেসবুক আপডেট