সুন্দরবনের জঙ্গলে কাঁকড়া ধরতে গিয়ে ফের বাঘের আক্রমণের শিকার


বুধবার,১০/০৭/২০১৯
217

সুন্দরবনের জঙ্গলে কাঁকড়া ধরতে গিয়ে ফের বাঘের আক্রমণের শিকার হলেন এক মহিলা মৎস্যজীবী । কোনওক্রমে বাঘের হাত থেকে রক্ষা পেয়ে ফিরেছেন ওই মহিলার ৩ টি সঙ্গী । ঘটনার পর থেকেই নিখোঁজ ওই মহিলাটি নাম বনলতা তরফদার । প্রাথমিক তদন্তের পর পুলিশের অনুমান , মহিলাকে গভীর জঙ্গলে নিয়ে গিয়েছে বাঘটি । ইতিমধ্যেই মহিলার খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ ও বনদপ্তরের কমীরা। পুলিশ সূত্রে জানা গেছে যে , সোমবার সকালে ৩ সঙ্গী নিয়ে সুন্দরবনের পিরখালির জঙ্গল থেকে কাঁকড়া ধরার জন্য বাড়ি থেকে বের হন দক্ষিণ ২৪পরগনার গোসাবার বাসিন্দা বনলতা তরফদার ।

আচমকা তাদের নৌকায় আক্রমণ করে একটি বাঘ । প্রাণে বাঁচতে কোনওক্রমে নৌকা থেকে জলে ঝাঁপ দেন বনলতার ৩ সঙ্গী । কিন্তু আতঙ্কে নৌকা থেকে নামতে পারেননি বনলতা তরফদার । এখনও তার খোঁজ পাওয়া যায়নি । এদিকে সাঁতরে পাড়ে ফেরেন বনলতার ৩ সঙ্গী । তারাই গোটা ঘটনাটি জানান স্থানীয় পুলিশ ও বনদপ্তরের অধিকারীকদের । পিরখালি সহ সুন্দরবনের একাধিক জঙ্গলে কাঁকড়া ধরতে গিয়ে বহুবার বিপদের মুখে পড়েছেন মৎস্যজীবীরা । বাঘের আক্রমণে মৃত্যুর ঘটনাও ঘটেছে । তা সত্বেও রুটিরুজির টানে বারবার বিপদের মুখে যেতে এক প্রকার বাধ্য হন ।

সুন্দরবনের এই এলাকার বাসিন্দারা । অনেক ক্ষেত্রে বনদপ্তরের অনুমতি না নিয়েই জঙ্গলে গিয়ে বিপদে পরেন মৎস্যজীবীরা , তবে বনলতাদেবী ও তার সঙ্গীদের কাছে বৈধ সরকারি অনুমতি পএ ছিল বলেই জানানো হয়েছে বনদপ্তরের তরফে । এদিনের ঘটনার জেরে শোকগ্রস্ত এলাকা বাসী । কত দিনে হদিশ মিলবে বনলতাদেবীর
সেই অপেক্ষায় পরিবার ।

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

জানা অজানা

সাহিত্য / কবিতা

সম্পাদকীয়


ফেসবুক আপডেট