ভাঙড়ে আবাস যোজনার ঘর থেকে কাটমানি নেওয়ার অভিযোগ আরাবুল পুত্রের বিরুদ্ধে


বৃহস্পতিবার,১১/০৭/২০১৯
141

নিজস্ব প্রতিনিধি, ভাঙড় : মন্ত্রী রেজ্জাক পুত্রের পর এবার কাটমানি ইস্যুতে নাম জড়ালো আরাবুল পুত্রের বিরুদ্ধে ।অভিযোগ ভাঙড়ের দোন্ডপ্রতাপ তৃণমূল নেতা আরাবুল ইসলামের পুত্র হাকিমুল ইসলাম সহ তার বাহিনী পোলেরহাট ২ নং গ্রাম পঞ্চায়েত এলাকা থেকে আবাস যোজনার ঘর টাকা থেকে জোরপূর্বক কাটমানি নিয়েছে। কাটমানির প্রতিবাদ করলে তাদের প্রচ্ছন্ন হুমকি দেওয়া হয়েছে বলে এদিন কাশীপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করলেন পোলেরহাট এলাকার বাসিন্দারা ।

বৃহস্পতিবার পোলেরহাট ২ নং গ্রাম পঞ্চায়েত এর টোনা মুন্সিপাড়ার সাহানারা বিবি, আখলিমা বিবি সহ কয়েক জন বাসিন্দা জমি কমিটির নেতৃত্বের সঙ্গে কাশীপুর থানায় গিয়ে সরকারি আবাস যোজনার ঘর থেকে কাটমানি নেওয়ার লিখিত অভিযোগ দায়ের করেন আরাবুল ইসলামের পুত্র তথা পোলেরহাট ২ নং গ্রাম পঞ্চায়েত এর প্রাপ্তন প্রধান হাকিমুল ইসলামের বিরুদ্ধে । অভিযোগ, পোলেরহাট ২ নং গ্রাম পঞ্চায়েত এর আবাস বন্ধু তথা সুপারভাইজার সরাফ উদদৌল্লা বিগত কয়েক বছর ধরে জোর করে ঘরের টাকা থেকে কাটমানি নিয়েছেন। এমনকি কাটমানি দিতে রাজি না হলে পরবর্তী কিস্তির টাকা ঢুকবে না বলে হুমকি দেয়। এর পাশাপাশি পোলেরহাট ২ নং গ্রাম পঞ্চায়েত এর প্রাপ্তন প্রধান হাকিমুল ইসলামের বাহিনী দিয়ে ভয় দেখিয়ে দিনের পর দিন হাজার হাজার টাকা আত্মসাৎ করা হয়েছে বলে লিখিত অভিযোগ পত্রে দাবি করেন পোলেরহাট এলাকার অভিযোগ কারিরা। মূলত এদিন জমি কমিটির যুগ্ম সম্পাদক মোশারেফ হোসেনের নেতৃত্বে প্রায় ২০ জন বেনিফিশারির সই সম্বলিত একটি কাটমানি নেওয়ার অভিযোগ পত্র কাশীপুর থানায় জমা পড়ে।যদিও তারা লিখিত অভিযোগ পত্রে আরাবুল পুত্র হাকিমুল ইসলামের বিরুদ্ধে সরাসরি কাটমানি নেওয়ার অভিযোগ দায়ের করেনি। কিন্তু বাহিনী দিয়ে ভয় দেখিয়ে টাকা আত্মসাৎ করার অভিযোগ করেছেন।

এ বিষয়ে অভিযোগ কারি টোনা মুন্সি পাড়ার বাসিন্দা সাহানার বিবি বলেন, সরকারি আবাস যোজনার ঘরের প্রথম কিস্তির টাকা ঢুকতেই আরাবুল ইসলামের ছেলে দশ হাজার টাকা নিয়েছে এবং যে ফটো করতে এসেছিল সে দেড় হাজার টাকা নিয়েছিল। আরো টাকা দাবি করেছিল আমি আর দেইনি বলে আমার ঘরের টাকা আর ঢোকেনি। একই দাবি করেন ওই গ্রামের আখলিমা বিবি সহ ভারতী গায়েনরা ।এই অভিযোগ অস্বীকার করে হাকিমুল ইসলাম বলেন, “আমার কোন বাহিনী নেই। আমার বিরুদ্ধে কুৎসা, অপপ্রচার করার জন্য মিথ্যা অভিযোগ করা হয়েছে।” তিনি আরও বলেন, “যদিও কেউ কাটমানি নিয়ে থাকে তার বিরুদ্ধে তদন্ত হক।”এ বিষয়ে জমি কমিটির যুগ্ম সম্পাদক মোশারেফ হোসেন বলেন,”আরাবুল পুত্র পোলেরহাট ২ নং গ্রাম পঞ্চায়েত এর প্রাপ্তন প্রধান হাকিমুল ইসলাম সহ তার বাহিনী দিনের পর দিন ভয় দেখিয়ে মানুষের কাছ থেকে কাটমানি নিয়েছে তার বিরুদ্ধে মানুষ আজ রুখে দাঁড়িয়ে থানায় অভিযোগ দায়ের করেছে। এর আগে এলাকার মানুষ রেশন ডিলারদের দূর্নীতির বিরুদ্ধে সরব হয়েছিল।”

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

জানা অজানা

সাহিত্য / কবিতা

সম্পাদকীয়


ফেসবুক আপডেট