কাল থেকে খুলছে উল্টোডাঙ্গা উড়ালপুলের বিমানবন্দরগামী লেন


শুক্রবার,১২/০৭/২০১৯
218

কলকাতা : উল্টোডাঙা উড়ালপুলে ফাটল। এই ফাটল ধরা পড়ার কারণে তিন দিন আগেই যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে উল্টোডাঙা উড়ালপুলে। এই ফাটল কতটা বিপদজনক তা খতিয়ে দেখতে বৃহস্পতিবার ব্রিজ এক্সপার্ট টিমের সদস্যরা সরজমিনে খতিয়ে দেখলেন উল্টোডাঙা উড়ালপুলের ফাটল ধরা অংশে। এই টিমে ছিলেন ভারতের অন্যতম ব্রিজ বিশেষজ্ঞ অমিতাভ ঘোষাল। এছাড়াও সমিরন সাহা, আশীষ ঘোষালের মতন বিশেষজ্ঞ ইঞ্জিনিয়াররা ছিলেন। ছিলেন কে এম ডি এর সি ই ও অন্তরা আচার্য। এদিন সকালে এই বিশেষজ্ঞ টিম উল্টোডাঙ্গা ব্রিজের কেষ্টপুর খালের অংশে পৌঁছান।

এই বিশেষজ্ঞ টিম উল্টোডাঙ্গা ব্রিজের কংক্রিটের অংশ কোর সংগ্রহ করেন। তা পাঠানো হয়েছে পরীক্ষাগারে। উল্টোডাঙ্গা ব্রিজের ফাটল ধরা অংশ খতিয়ে দেখার পর এক্সপার্ট কমিটির সদস্যরা মনে করছেন বড় ধরনের কোনো সমস্যা নেই এই উল্টোডাঙ্গা ব্রিজের। এই ব্রিজ নিয়ে সাধারণ মানুষের আতঙ্কগ্রস্ত হওয়ার কোনো কারণ নেই বলেই মন্তব্য তাদের। তবে কেন চির ধরল ব্রিজে তার কারণ অনুসন্ধানে সব ধরনের পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে। রিপোর্ট হাতে আসার পর কমিটির সদস্যরা এ বিষয়ে আলোচনার পরেই পরবর্তী সিদ্ধান্ত নেবেন।

যতদিন না ব্রিজ থেকে সংগ্রহ করা কোর রিপোর্ট হাতে আসছে ততদিন যান চলাচল বন্ধ রাখার পক্ষেই মত প্রকাশ করেছেন এই বিশেষজ্ঞ টিমের সদস্যরা। তবে উল্টোডাঙা ব্রিজের এয়ারপর্টগামী লেনে কোন সমস্যা নেই বলেই এদিন জানিয়ে দিয়েছেন এক্সপার্ট কমিটির সদস্যরা। ফলে ওই লেনে যান চলাচলে কোনো বাধা থাকছে না বলেই মন্তব্য তাদের।

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

জানা অজানা

সাহিত্য / কবিতা

সম্পাদকীয়


ফেসবুক আপডেট