রাজ্য সরকারের দেওয়া পুলিশ সেবা মেডেল, মুখ্যমন্ত্রীর দেওয়া বিশেষ পদক সব ফেরত দিয়েছেন প্রাক্তন পুলিশ সুপার ভারতী ঘোষ


বুধবার,৩১/০৭/২০১৯
516

পশ্চিম মেদিনীপুর : রাজ্য সরকারের দেওয়া পুলিশ সেবা মেডেল, মুখ্যমন্ত্রীর দেওয়া বিশেষ পদক সব ফেরত দিয়েছেন পশ্চিম মেদিনীপুর জেলার প্রাক্তন পুলিশ সুপার ভারতী ঘোষ।

ঝাড়গ্রাম , পশ্চিম মেদিনীপুর মিলিয়ে তিনি টানা ৪ বছর জঙ্গলমহলে কাজ করেছেন। তাঁর সময়েই মাওবাদী নেতা কিষেনজী পুলিশের গুলিতে মরতে হয়েছে।
বুধবার তাঁর দাসপুরের বাড়িতে একান্ত সাক্ষাৎকারে তিনি জানান, যে সরকার আমার কাজের সুনাম করে। আবার সেই অফিসারকে দিয়ে অন্যায় কাজ করায়। সেই অফিসার তা না করতে চাইলে তাঁর বিরুদ্ধে মিথ্যে মামলা সাজিয়ে তাঁকে হেনস্থা করা হয়। এই দ্বিচারিতা চলতে পারে না।
কোনো অফিসার যাঁর আত্মসম্মান বোধ আছে তাঁর এই রাজ্য সরকারের কাছ থেকে কোনো পদক নেওয়া উচিত নয় বলে তিনি মনে করেন।
রাজ্যে সিভিল সার্ভিসে কাজ করা পদস্ত আমলা দের বার্তা দিয়ে জানান , যাঁরা আধিকারিক দের সম্মান জানাতে জানে না। যাঁদের মানসিকতা নিচু মানের সেই রাজ্য সরকারের কাছে কিছুই আশা করা উচিত নয় বলে তিনি মনে করেন।

পাশাপাশি তিনি জানান, এটা আমি শুরু করেছি । যেকোনো অফিসার যিনি মনে করছেন রাজ্য সরকার তাঁর সঙ্গে অন্যায় কাজ করাচ্ছে তাঁরাও বেরিয়ে এসে প্রতিবাদ করুন। মেডেল ফেরত দেবেন। আত্মসমানে আঘাত লাগলে চাকরি ছেড়ে দিন। প্রতিবাদ অবশ্যই করতে হবে। এই অন্যায় চুপ করে সহ্য করা যায় না।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট