জং পড়া রডের ওপর দাঁড়িয়ে কালিঘাট ব্রিজ


রবিবার,০৪/০৮/২০১৯
509

কলকাতা: বিপদজনক অবস্থায় দক্ষিণ কলকাতার কালীঘাট ব্রিজ। ঝুলছে চাঙর। ফাটল ধরা পিলার, জং পরা রডের উপর দাঁড়িয়ে ব্রিজের কাঠামো। আর এর ওপর দিয়েই চলাচল করছে প্রতিদিন হাজার হাজার যানবাহন।

ঝুলছে চাঙর। দাঁত বের করে রয়েছে জং পরা রড। ফাটল ধরেছে পিলারে। তবুও ঝুঁকি নিয়েই প্রতিদিন কয়েক হাজার যানবাহন চলাচল করছে। ছবিটা কালীঘাট ব্রিজের।

মাঝেরহাট ব্রিজ ভেঙে পড়ার পর শহরের অন্যান্য সেতু গুলির স্বাস্থ্য কোন অবস্থায় রয়েছে তা পরীক্ষা-নিরীক্ষা শুরু হয়। ব্রিজ বিশেষজ্ঞদের নিয়ে তৈরি হয় বিশেষ টিম।

উল্টোডাঙা উড়ালপুলের ফাটল ধরা পড়তেই শহর কলকাতা জুড়ে উড়ালপুল গুলির স্বাস্থ্য পরীক্ষার গতি আরও বাড়ে। সূত্রের খবর, কেএমডিএ-এর ব্রিজ মনিটরিং কমিটির সদস্যরা মোট ১৭টি উড়ালপুলের স্বাস্থ্য পরীক্ষার সিদ্ধান্ত গ্রহণ করে। উড়ালপুলের এই স্বাস্থ্য পরীক্ষায় কালীঘাট ব্রিজ ও চিংড়িঘাটা উড়ালপুলের ভয়াবহ ছবি উঠে এসেছে। কালীঘাট ব্রিজের পিলার গুলির ভয়াবহতা আতংকিত করে তুলেছে যাত্রীদের।
এই দুই ব্রিজে ভারী যান চলাচল বন্ধের সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

কে এম ডি এ সূত্রে খবর,এখন পর্যন্ত মোট ৮টির স্বাস্থ্য পরীক্ষা হয়েছে। যার মধ্যে ৩টির রিপোর্ট হাতে এসেছে কেএমডিএ-এর। বঙ্কিম সেতু ও বাঘাযতীন উড়ালপুল স্বাস্থ্য পরীক্ষায় পাশ করলেও। বাকি উড়ালপুলগুলির স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট এখনও চূড়ান্ত নয়, এমনটাই খবর কেএমডিএ সূত্রে। আবার, স্বাস্থ্য পরীক্ষার জন্য আগামী ১৫ অগাস্ট স্বাধীনতা দিবসের দিন থেকে টানা ৯৬ ঘণ্টা বন্ধ থাকতে চলেছে শিয়ালদহের বিদ্যাপতি সেতু। এই সেতুটির স্বাস্থ্যের হাল নিয়েও যথেষ্টই আশঙ্কিত ব্রিজ এক্সপার্ট কমিটির সদস্যরা।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট